রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪

ড. মুহম্মদ শহীদুল্লাহ স্মৃতি পদক পেলেন এসআই শফিকুল

সোমবার, জুলাই ১৫, ২০২৪
ড. মুহম্মদ শহীদুল্লাহ স্মৃতি পদক পেলেন এসআই শফিকুল

নিজস্ব প্রতিবেদক, ঢাকা :  বিশ্ববীণা কবিতা ও সাংস্কৃতিক মঞ্চ আয়োজিত আলোচনা সভা কবিতা আবৃত্তি ও জ্ঞান তাপস ডক্টর মুহম্মদ শহীদুল্লাহ স্মৃতি পদক ২০২৪ প্রদান করা হয়।

রাজধানীর কাকরাইলে আইডিইবি সেমিনার হলে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। 

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক তথ্য সচিব ও বিটিআরসির সাবেক চেয়ারম্যান সৈয়দ মার্গুব মোর্শেদ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক অতিরিক্ত সচিব ও দেশবরেণ্য কথা সাহিত্যিক বীর মুক্তিযোদ্ধা মো. মইনুদ্দিন কাজল, সাবেক উপসচিব তপন কুমার নাথ, ধূমপান মুক্ত বাংলাদেশ চাই সোসাইটির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান এবং ঢাকা মেট্রোপলিটন খিলক্ষেত থানার এসআই মো. শফিকুল ইসলাম, দি ফাইনান্স টুডে পত্রিকার সিনিয়র সাংবাদিক ও অনলাইন পোর্টাল দৈনিক খবর জনতার সহ-সম্পাদক এবং সার্ক হিউম্যান রাইটস ফাউন্ডেশন ঢাকা মহানগর উত্তরের যুগ্ম সাধারণ সম্পাদক মো. মোশাররফ হোসাইন রাজু, বিশিষ্ট লেখক ও গবেষক ড.এম.মূসা আহমেদ পিএইচডি।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন এ্যাডভোকেট-অন-রেকর্ড, আপিল বিভাগ বাংলাদেশ সুপ্রিম কোর্টের ভারপ্রাপ্ত সভাপতি কবি শেখ আব্দুল হক চাষী। অনুষ্ঠান পরিচালনায় ছিলেন বিশ্ববীনা কবিতা ও সাংস্কৃতিক মঞ্চের সাধারণ সম্পাদক লায়ন এডভোকেট রবিউল হোসেন রবি।

অনুষ্ঠানের প্রধান অতিথি সৈয়দ মার্গুব মোর্শেদ বলেন উপমহাদেশের প্রখ্যাত রাজনীতিজ্ঞ ও সমাজ সংস্কারক নবাব স্যার সলিমুল্লাহ, ব্রিটিশ বিরোধী আন্দোলনের বাংলার প্রখ্যাত রাজনীতিবিদ কবি ও লেখক সৈয়দ ইসমাইল হোসেন সিরাজী এবং প্রখ্যাত ভাষাবিজ্ঞানী গবেষক ও শিক্ষাবিদ জ্ঞান তাপস ড. মুহাম্মদ শহীদুল্লাহ ছিলেন একজন দেশপ্রেমিক ও বহু ভাষাবিদ। তাদের অবদান আমরা কখনোই ভুলতে পারবো না। আজকের তরুণ সমাজের মাঝে তাদের মতাদর্শ এবং অবদান সম্পর্কে আমাদের উচিত এই দেশের ও সমাজের তথা রাষ্ট্রের প্রতি তাদের যে অবদান ছিল তা তুলে ধরা।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে ধূমপান মুক্ত বাংলাদেশ চাই এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান এবং ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) খিলক্ষেত থানার এসআই মো. শফিকুল ইসলাম বলেন, বাংলাদেশের এই তিনরত্ন নবাব স্যার সলিমুল্লাহ, সৈয়দ ইসমাইল হোসেন সিরাজী ও জ্ঞান তাপস ড. মুহম্মদ শহীদুল্লাহর অবদান আমরা কখনোই ভুলবো না।

তিনি বলেন, পুলিশ প্রশাসনে চাকুরী করেও আমি দীর্ঘ ১৮ বছর ধূমপান বিরোধী আন্দোলন ও সমাজসেবায় নিজেকে নিয়োজিত করেছি। ধূমপান ও মাদক মুক্ত দেশ গড়ার পাশাপাশি আমরা আমাদের সংগঠনের মাধ্যমে সারাদেশে যুবক-যুবতী, কিশোর-কিশোরী অভিভাবক মহল সহ সকল শ্রেণি পেশার জনসাধারণকে নিয়ে একটি সোনার বাংলাদেশ গড়ার প্রত্যয়ে কাজ করে যাচ্ছি। ধূমপান বিরোধী জনসচেতনতা জোরদার করনে যে অবদান আমার সংগঠন রেখেছে তার স্বীকৃতি স্বরূপ এ পদক প্রদান করায় আমি সকলের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করছি।

অনুষ্ঠান পরিচালনায় ছিলেন বিশ্ববীনা কবিতা ও সাংস্কৃতিক মঞ্চের সাধারণ সম্পাদক ব্যারিস্টার লায়ন রবিউল হোসেন রবি।

এমআই


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল