শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

উৎসবমূখর পরিবেশে দিনাজপুর চেম্বারের দ্বি-বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত

শনিবার, জুন ১২, ২০২১
উৎসবমূখর পরিবেশে দিনাজপুর চেম্বারের দ্বি-বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত

মাহবুবুল হক খান, দিনাজপুর প্রতিনিধি : সুষ্ঠু ও শান্তিপূর্ণ এবং উৎসবমূখর পরিবেশে জেলার ব্যবসায়ীদের সবচেয়ে বড় সংগঠন দিনাজপুর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির দ্বি-বার্ষিক (২০২১-২০২২ ও ২০২২-২০২৩) সালের নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১২ জুন) দিনাজপুর শহরের কালিতলাস্থ সারদেশ্বরী উচ্চ বালিকা বিদ্যালয়ে সকাল সাড়ে ৮টা হতে বিকেল ৫টা পর্যন্ত নির্বাচনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। প্রথম দিকে ব্যবসায়ী ভোটারদের উপস্থিতি খানিকটা কম থাকলেও বেলা বাড়ার সাথে সাথে ভোটারদের উপস্থিতি বেড়ে যায়। বেলা ১১টার পর হতে বিকেল ৫টা পর্যন্ত ভোটারদের উপস্থিতি ছিল চোখে পড়ার মত। 

আগে থেকেই চেম্বারের নির্বাচন পরিচালনার জন্য গঠিত নির্বাচন বোর্ড নির্বাচনে ভোটগ্রহণের সকল প্রস্তুতি সম্পন্ন করে রাখে। করোনা পরিস্থিতির কারণে প্রথম দিকে ভোটাররা স্বাস্থ্যবিধি মেনে চললেও ভোটার উপস্থিতি বেড়ে যাওয়ার পর কারো পক্ষেই স্বাস্থ্যবিধি মানা তেমন সম্ভব হয়নি। তবে কর্র্তৃপক্ষ সকল ভোটারদের স্বাস্থ্যবিধি মানার ব্যাপারে বরাবরই সতর্ক অবস্থানে ছিল। 

এই নির্বাচনে ১৮টি পদের বিপরীতে দু’টি প্যানেল থেকে ৩৬ জন ও একজন স্বতন্ত্র প্রার্থীসহ মোট ৩৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। প্যানেল দু’টি মধ্যে রয়েছে চেম্বারের সাবেক সভাপতি রফিকুল ইসলামের নেতৃত্বাধীন রফিকুল ইসলাম পরিষদ ও আরেক সাবেক সভাপতি রেজা হুমায়ূন ফারুক চৌধুরী শামীমের নেতৃত্বাধীন শামীম চৌধুরী পরিষদ। 

এছাড়া সহযোগী সদস্য, গ্রুপ ও টাউন এসোসিয়েট সদস্য এই ৩টি পদে প্রতিটিতে একজন করে মোট ৩ জন নির্বাচিত হবেন। তবে এরই মধ্যে গ্রুপ ও টাউন এসোসিয়েট সদস্য পদে দুইজন সদস্য নির্বাচিত হয়েছেন। বাকি সহযোগী সদস্য পদে একজন সদস্য নির্বাচিত করা হবে। এতে মোট ২ হাজার ৬০২ জন ভোটার অংশগ্রহণ করেন।
  
চেম্বারের সাবেক সভাপতি রফিকুলের নেতৃত্বাধীন রফিকুল ইসলাম পরিষদের প্রার্থীরা হলেন-রফিকুল ইসলাম, বিশ্বনাথ আগরওয়ালা, সহিদুর রহমান পাটোয়ারী মোহন, আলহাজ্ব মো. রেজাউল করিম, মানবেন্দ্র দাস মনোজ, মো. মোকাররম হোসেন, মুরাদ আহমেদ, তায়েফ বিন শরীফ, মো. ইয়াকুব আলী, সাজেদুল আবেদীন শাহীন, আলহাজ্ব মো. জাহিদ আলী, মো. ময়েন উদ্দিন শাহ, শাহ্ মো. মমিনুল ইসলাম, সৈয়দ সপু আহাম্মেদ, মো. শামীম শেখ, মো. রুবেল ইসলাম, মো. তাজ ফারাজুল ইসলাম চৌধুরী ও বেগম সুলতানা রাজিয়া জুঁই। 

অন্যদিকে রেজা হুমায়ূন ফারুক চৌধুরী শামীমের নেতৃত্বাধীন শামিম চৌধুরী পরিষদের প্রার্থীরা হলেন-রেজা হুমায়ূন ফারুক চৌধুরী শামীম, মোসাদ্দেক হোসেন চৌধুরী পাপ্পু, মো. জর্জিস আনাম, সোজা উর রব চৌধুরী, মো. মোছাদ্দেক হুসেন, মো. শামীম কবির, আলহাজ্ব সৈয়দ সাগির আহম্মেদ, প্রতাপ কুমার সাহা পানু, মো. আখতারুজ্জামান জুয়েল, সাহেদ রিয়াজ পিম, রাহবার কবির পিয়াল, মো. মোস্তফা কামাল মিলন, আলহাজ্ব মো. মোফাজ্জল হোসেন, জহির শাহ্, উদ্দীপ ভৌমিক, মো. জহির খান, মো. আব্দুল্লাহ আল কাফি লিটন ও মো. সানোয়ার হোসেন। 

সময় জার্নাল/এসএ


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল