শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪

ফেসবুক-ইউটিউব কবে চালু হবে, জানা যাবে বুধবার

মঙ্গলবার, জুলাই ৩০, ২০২৪
ফেসবুক-ইউটিউব কবে চালু হবে, জানা যাবে বুধবার

নিজস্ব প্রতিবেদক:

ফেসবুক, ইউটিউব ও টিকটক কবে চালু হবে– তা বুধবার সকাল ১১টার পর জানা যাবে বলে জানিয়েছেন আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

আজ মঙ্গলবার দুপুর ৩টা ১০ মিনিট থেকে সন্ধ্যা ৬টা ৪৫ মিনিট পর্যন্ত স্বরাষ্ট্রমন্ত্রী, আইনমন্ত্রী, শিক্ষামন্ত্রী, শিল্পমন্ত্রী, শিক্ষা ও তথ্য প্রতিমন্ত্রীসহ বিভিন্ন মন্ত্রণালয়ের সচিব ও বিভিন্ন আইন-শৃঙ্খলা বাহিনীর প্রধানদের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে আইসিটি প্রতিমন্ত্রী এ কথা বলেন।

তিনি বলেন, "আমরা ফেসবুক, টিকটক, ইউটিউবকে চিঠি দিয়ে তাদেরকে মৌখিক ও লিখিতভাবে ব্যাখ্যা প্রদান করতে বলেছিলাম। আগামীকাল সকাল ৯টা, ১০টা ও ১১টার মধ্যে তাদের বিটিআরসিতে উপস্থিত হয়ে ব্যাখ্যা দেওয়ার কথা। কিন্তু এখন পর্যন্ত শুধু টিকটক জানিয়েছে যে, তারা উপস্থিত হয়ে ব্যাখ্যা দেবে। ইউটিউব ও ফেসবুক এখনও কোন কিছু জানায়নি।" 

"তারা যদি জবাব দেয়, তা বিশ্লেষণ করে সিদ্ধান্ত নেওয়া হবে। আর তারা যদি নাও দেয়, তাহলেও ১১টায় মিটিং করে এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে," জানান প্রতিমন্ত্রী।

উল্লেখ্য, কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে দেশজুড়ে সংঘাত ছড়িয়ে পড়লে গত ১৭ জুলাই রাতে মোবাইল ইন্টারনেট সেবা বন্ধ করে দেওয়া হয়। পরিস্থিতির আরও অবনতি হলে পরদিন ১৮ জুলাই রাতে বন্ধ করে দেওয়া হয় ব্রডব্যান্ড ইন্টারনেট পরিষেবাও। এরইসঙ্গে বন্ধ হয়ে যায় ফেসবুক, হোয়াটসঅ্যাপ, টিকটক, ইউটিউবের মতো সামাজিক মাধ্যমগুলো।

পাঁচ দিন বন্ধ থাকার পর গত ২৩ জুলাই থেকে পরীক্ষামূলকভাবে ব্রডব্যান্ড ইন্টারনেট এবং ২৮ জুলাই বিকাল ৩টা থেকে মোবাইল ইন্টারনেট সংযোগ চালু হলেও সামাজিক যোগাযোগমাধ্যমগুলো এখনও পর্যন্ত বন্ধ রয়েছে। 

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল