মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪

ঢাকা বিশ্ববিদ্যালয়ের দোয়েল চত্বর, হাইকোর্ট প্রাঙ্গণে বিক্ষোভ; আটক অন্তত ৭ শিক্ষার্থী

বুধবার, জুলাই ৩১, ২০২৪
ঢাকা বিশ্ববিদ্যালয়ের দোয়েল চত্বর, হাইকোর্ট প্রাঙ্গণে বিক্ষোভ; আটক অন্তত ৭ শিক্ষার্থী

নিজস্ব প্রতিবেদক:

'মার্চ ফর জাস্টিস' কর্মসূচিতে অংশ নেওয়া অন্তত ৭ শিক্ষার্থীকে আটক করেছে পুলিশ। আজ বুধবার (৩১ জুলাই) হাইকোর্ট প্রাঙ্গণ ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের দোয়েল চত্বর এলাকা থেকে তাদের আটক করা হয়।

কোটা সংস্কার আন্দোলনকারীদের ওপর গুলি না করার নির্দেশনা চেয়ে করা রিটের শুনানির আগে থেকেই হাইকোর্ট প্রাঙ্গণে জড়ো হতে থাকেন আন্দোলনকারীরা। তবে হাইকোর্ট বেঞ্চের একজন বিচারপতি অসুস্থ হয়ে পড়ায় শুনানি মুলতবি করা হয়। আজ সকাল সাড়ে ১০টার দিকে হাইকোর্ট বেঞ্চের একজন কর্মকর্তা অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিনকে বিষয়টি অবহিত করেন।

এ খবর শোনার পরপর হাইকোর্ট প্রাঙ্গণ ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের দোয়েল চত্বর এলাকায় বিক্ষোভ মিছিল করেন আইনজীবী ও শিক্ষার্থীরা। সেখান থেকে পুলিশ অন্তত সাত শিক্ষার্থীকে আটক করে। 

বিক্ষোভ চলাকালীন এক পর্যায়ে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা, আইনজীবীদের হাইকোর্টের প্রাঙ্গণের ভেতরে রেখে প্রধান ফটকে তালা ঝুলিয়ে দেন। এসময় আইনজীবীরা প্রতিবাদে বিভিন্ন স্লোগান দিতে থাকেন।

দুপুর ১টা ১০ মিনিট পর্যন্ত ঢাকা বিশ্ববিদ্যালয়ের দোয়েল চত্বর ও টিএসসি এলাকায় শিক্ষার্থীদের জড়ো হতে দেখা গেছে, ছিলেন বেশ কয়েকজন শিক্ষকও। নিরাপত্তা জোরদারে এলাকাগুলোতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।  

এর আগে সারা দেশে ছাত্র-জনতার ওপর গণহত্যা, গণগ্রেপ্তার, হামলা, মামলা, গুম ও খুনের প্রতিবাদে আজ বুধবার 'মার্চ ফর জাস্টিস' কর্মসূচি পালনের ঘোষণা দেয় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন। গতকাল মঙ্গলবার রাত সোয়া ১১টার দিকে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক আবদুল কাদের এই ঘোষণা দেন।

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল