মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪

বিদেশে মেডিকেল শিক্ষার্থীদের পদচারণা বৃদ্ধিতে কাজ করে যাচ্ছে আদ্-দ্বীন ফাউন্ডেশন

বৃহস্পতিবার, আগস্ট ১, ২০২৪
বিদেশে মেডিকেল শিক্ষার্থীদের পদচারণা বৃদ্ধিতে কাজ করে যাচ্ছে আদ্-দ্বীন ফাউন্ডেশন

তরিকুল ইসলাম তারেক: 

যশোর আদ্-দ্বীন সকিনা মেডিকেল কলেজ হাসপাতালে ৮ম ব্যাচের ইন্টার্ন ইন্ডাকশন এবং ৭ম ব্যাচের শিক্ষার্থীদের ফেয়ারওয়েল অনুষ্ঠানে বক্তারা বলেছেন, আদ্-দ্বীন থেকে পাশ করা ডাক্তাররা পৃথিবীর বিভিন্ন স্থানে ছড়িয়ে আছে। বহির্বিশ্বে তাদের পদচারণা বৃদ্ধিতে ইন্টারন্যাশনাল রিকগনেশনের লক্ষ্যে কাজ করে যাচ্ছে আদ্-দ্বীন ফাউন্ডেশন।

৩১ জুলাই ২০২৪ বুধবার বিকেলে যশোর আদ্-দ্বীন সকিনা মেডিকেল কলেজ হাসপাতাল আয়োজিত ইন্টার্ন ইন্ডাকশন এবং বিদায়ী ব্যাচের ফেয়ারওয়েল প্রোগ্রাম অনুষ্ঠিত হয়েছে। 
এতে প্রধান অথিতির বক্তৃতা করেন আদ্-দ্বীন ফাউন্ডেশনের উপদেষ্টা প্রখ্যাত ইউরোলজিষ্ট অধ্যাপক ডা. আফিকুর রহমান। 

আদ্-দ্বীন সকিনা উইমেন্স মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. মো: গিয়াস উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে গেস্ট অব অনার হিসেবে বক্তব্য প্রদান করেন আদ্-দ্বীন ফার্মাসিউটিক্যালস লিমিডেট এর ম্যানেজিং ডিরেক্টর অধ্যাপক ড. জামালুন্নেসা। নবীন ডাক্তারদের উদ্দেশ্যে তিনি বলেন, মেয়েদের জন্য ডাক্তারী পেশাটা সবচেয়ে চ্যালেঞ্জিং। এজন্য তাদের মানসিকভাবে আরও শক্ত হতে হবে। 

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন আদ্-দ্বীন হাসপাতাল সমূহ এবং নার্সিং এর মহাপরিচালক অধ্যাপক ডা. নাহিদ ইয়াসমিন, মেডিকেল কলেজের উপদেষ্টা অধ্যাপক ডা. গোলাম মুক্তাদির, হাসপাতালের পরিচালক ডা. মো: ইমদাদুল হক, সার্জারী বিভাগের প্রধান অধ্যাপক ডা. এসএম আবু আহসান, খুলনা আদ্-দ্বীন আকিজ মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. মো: আশফাকুর রহমান, রাজধানী মগবাজার আদ্-দ্বীন উইমেন্স মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. মাহমুদা হাসান প্রমুখ। 

মেডিকেল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষ প্রথমবারের মত ইন্টার্নশিপ কমপ্লিশন কমপিটেন্সি টেস্ট গ্রহণ করে। এতে সবচেয়ে বেশি নম্বর প্রাপ্ত তিন জনকে অভিনন্দন জানিয়ে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। 

যোগদানকৃত ইন্টার্ন চিকিৎসক ও ইন্টার্ন সম্পন্ন করা বিদায়ী সপ্তম ব্যাচের ডাক্তারদের ফুলেল শুভেচ্ছা জানান অতিথিরা। অনুষ্ঠানে সদ্য এমবিবিএস পাশ করা ইন্টার্ন ডাক্তারদের শপথ বাক্য পাঠ করান ইন্টার্ন কো-অর্ডিনেটর ও মেডিসিন বিভাগের প্রধান অধ্যাপক ডা. এএসএম রিজওয়ান।

বিদায়ী ইন্টার্ন ডাক্তারদের পক্ষে ডা. সানজিদা জেরিন ও ডা. পাটেল নাজিয়া মাহমুদ যোগদানকৃত ইন্টার্ন ডাক্তারদের পক্ষে শুভেচ্ছা বক্তব্য রাখেন ডা. আবু আফরিনা আখি। সঞ্চালনা করেন ডা. পূজা রায় ও ডা. ট্রেসি অধিকারী। 

উল্লেখ্য, আদ্-দ্বীন সকিনা উইমেন্স মেডিকেল কলেজ থেকে এ পর্যন্ত মোট ৪১১ জন দেশি-বিদেশী ছাত্রী চিকিৎসক হবার গৌরব অর্জন করলেন।  

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল