মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪

২৪ ঘণ্টার মধ্যে হাবিপ্রবি প্রশাসনকে পদত্যাগের আল্টিমেটাম

বৃহস্পতিবার, আগস্ট ৮, ২০২৪
২৪ ঘণ্টার মধ্যে হাবিপ্রবি প্রশাসনকে পদত্যাগের আল্টিমেটাম

হাবিপ্রবি প্রতিনিধি:

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে উপাচার্য, রেজিস্ট্রার, প্রক্টর সহ সকল প্রশাসনিক দপ্তরের পরিচালক গণের পদত্যাগের দাবি জানিয়েছেন শিক্ষক কর্মকর্তা কর্মচারীরা।

পদত্যাগের দাবিতে উপাচার্য সহ সকল পরিচালকগণের অফিসের নামফলক ভেঙে ফেলেন বিক্ষুদ্ধ কর্মচারীরা। প্রশাসনিক ভবনে উপাচার্যের ছবি সম্বলিত নিউজ বোর্ডের সব ছবিও ছিঁড়ে ফেলেন তারা। প্রশাসনিক ভবনের সম্মুখে অবস্থিত কাঠের তৈরি বঙ্গবন্ধুর বেদিও ভেঙে ফেলা হয়।

গত ৫ আগস্ট শেখ হাসিনার পদত্যাগের পর থেকে উপাচার্য, রেজিস্ট্রার, প্রক্টর, অ্যাডভাইজর সহ কোনো দপ্তর পরিচালক প্রশাসনিক ভবনে আসেন নি এবং অফিস করেন নি বলে অভিযোগ করেছেন তারা। এছাড়াও বিশ্ববিদ্যালয় প্রশাসনকে ফ্যাসিস্ট শেখ হাসিনা সরকারের দোসর বলে অভিহিত করেন কর্মকর্তা কর্মচারীরা।

কর্মকর্তা কর্মচারীরা জানান, দীর্ঘ ১৭ বছর পরে ছাত্র ভায়েদের রক্তের মাধ্যমে খুনি শেখ হাসিনার পতন হয়েছে। তার পতনের পরই সারা বাংলাদেশে তার দোসর প্রশাসনরাও পদত্যাগ করেছে অথচ আমাদের বিশ্ববিদ্যালয়ের ভিসি, প্রক্টর, রেজিস্ট্রার, অ্যাডভাইজর, হল সুপার সহ দপ্তর পরিচালকরা তাদের স্বপদে বহাল আছে এবং পালিয়ে আছে। আমরা অনতিবিলম্বে আগামী ২৪ ঘণ্টার মধ্যে স্বৈরাচার হাসিনার সকল দোসর দের পদত্যাগের আল্টিমেটাম দিচ্ছি। অন্যথায় ছাত্র সমাজকে সাথে নিয়ে কঠোর আন্দোলনে নামবো।

প্রশাসনিক ভবনের পরিস্থিতি শান্ত করতে সেখানে উপস্থিত হন বেশ কয়জন শিক্ষক। তাদের পক্ষ থেকে ম্যানেজমেন্ট বিভাগের অধ্যাপক মো. কুতুব উদ্দিন বলেন, আমি এসে দেখলাম বৈষম্যের শিকার কর্মকর্তা কর্মচারীরা ক্ষুদ্ধ হয়ে স্বৈরাচার সরকারের দোসরদের না পেয়ে নাম ফলক ভেঙে ফেলছে। গত ৬ তারিখ থেকে ক্যাম্পাস খোলা থাকলেও দায়িত্বরত কোনো শিক্ষক প্রশাসন ক্যাম্পাসে আসে নাই। অরক্ষিতভাবে রয়েছে আমাদের প্রিয় ক্যাম্পাস এছাড়াও প্রাতিষ্ঠানিক কার্যক্রম ও ব্যাহত হচ্ছে। তারা যদি দায়িত্ব পালন করতে না পারে তাদের পদত্যাগ করতে করে নেওয়া উচিত দ্রুততম সময়ে। আশা করছি তাদের শুভ বুদ্ধির উদয় হবে ২৪ ঘণ্টার ভিতরে তারা পদত্যাগ করবে।

এমআই


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল