মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪

জাবিতে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে শহীদদের স্বরণে ৩৭টি বৃক্ষরোপণ

রোববার, আগস্ট ১১, ২০২৪
জাবিতে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে শহীদদের স্বরণে ৩৭টি বৃক্ষরোপণ

জাবি প্রতিনিধি:

শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারী সহ সকল পেশার জনসাধারণের  উদ্যোগে "জুলাই বিপ্লব" এর ৩৬ দিন এবং স্বৈরাচার পতনের আন্দোলনে শহীদদের স্বরণে ৩৭ টি বৃক্ষরোপণ করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

রোববার (১১ আগস্ট) বিকেল ৫ টায় বিশ্ববিদ্যালয়ের নতুন রেজিস্ট্রার ভবনের  পাশে এ বৃক্ষরোপণ কর্মসূচি পালন করা হয়।


শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে তাদেরকে চিরস্বরণীয় করে রাখতে উক্ত কর্মসূচিতে যোগদান করার জন্য সকলের প্রতি আহ্বান জানান রসায়ন বিভাগের ২০১৭-২০১৮ সেশনের (৪৬ ব্যাচ) শহীদ রফিক-জব্বার হলের আবাসিক ছাত্র জাকিরুল ইসলাম।

তিনি বলেন, বাংলার মানুষ আজ স্বাধীনতার যে নিঃশ্বাস নিচ্ছি তার অক্সিজেন হচ্ছে এই শহীদরা, তাদের আত্বত্যাগের ফল। তারা চীর স্বরণীয় হয়ে থাকবে আমাদের মাঝে। দেশের প্রতিটি নাগরিককে আমাদের অর্জিত স্বাধীনতা রক্ষা করতে সোচ্চার থাকতে হবে।

তিনি আরো বলেন, সবাই মিলে একসাথে দেশটাকে সংস্কার করে সকল প্রকার বৈশম্য, জুলুম, নিপিড়ন ও দূর্নীতি মুক্ত  শান্তি ও সম্পৃতির গণতান্ত্রিক বাংলাদেশ গড়ে তুলি, যেনো আর কোনো শৈরাচারদের হাতে আবু সাইদ,মুগ্ধ, আকরামদের জীবন বিসর্জন না দিতে হয়।

এমআই


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল