মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪

দিনাজপুর পৌরসভার মাস্টাররোলের কর্মচারীদের বেতনবৈষম্য দূরীকরণ ও বৃদ্ধির দাবিতে স্মারকলিপি

রোববার, আগস্ট ১৮, ২০২৪
দিনাজপুর পৌরসভার মাস্টাররোলের কর্মচারীদের বেতনবৈষম্য দূরীকরণ ও বৃদ্ধির দাবিতে স্মারকলিপি

মাহবুবুল হক খান, দিনাজপুর প্রতিনিধি:

বেতনবৈষম্য দূরীকরণ ও বৃদ্ধির দাবিতে দিনাজপুর পৌরসভার মাস্টাররোলের কর্মচারীরা ভারপ্রাপ্ত মেয়র বরাবর স্মারকলিপি প্রদান করেছে। 

রবিবার (১৮ আগস্ট ২০২৪) বেলা সাড়ে ১১টায় মাষ্টাররোলে কর্মরত দিনাজপুর পৌরসভা কর্মচারিরা ভারপ্রাপ্ত মেয়র আবু তৈয়ব আলী দুলালের নিকট প্রদান করে। ভারপ্রাপ্ত মেয়র স্মারকলিপি গ্রহণ করে মাসিক সভায় এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আশ্বাস প্রদান করেন। 

স্মারকলিপিতে মাষ্টাররোল কর্মচারিরা জানান, আমরা নিম্ন স্বাক্ষরকারীগন অত্র অফিসের কর্মচারি দীর্ঘদিন যাবৎ আমাদের উপর অর্পিত দায়িত্ব সততা ও নিষ্ঠার সাথে পালন করে আসছি। আমরা বর্তমানে মাসিক ৭ হাজার টাকা বেতন পাই।

কিন্তু বর্তমান দ্রব্যমূল্যের বাজারে মাসিক ৭০০০/-(সাত হাজার) টাকা মাত্র বেতনে পরিবার পরির্জন নিয়ে অনাহারে অর্ধাহারে দিনাতিপাত করছি। প্রকাশ থাকে যে, পৌরসভার কয়েকটি শাখার মাষ্টাররোলের কর্মচারিরা আমাদের থেকে বেশি বেতন পেয়ে থাকেন। 

স্মারকলিপিতে মাস্টাররোল কর্মচারীদের বিষয়টি বিবেচনা করে বেতনবৈষম্য দূরীকরণ ও বেতন বৃদ্ধির দাবি জানানো হয়।

স্মারকলিপি প্রদানের সময় দিনাজপুর পৌরসভায় কর্মরত এক থেকে দেড় শতাধিক মাষ্টাররোল কর্মচারী উপস্থিত ছিলেন। 

উল্লেখ্য, ২০২৩-২০২৪ অর্থবছরের সর্বশেষ তথ্য ও দিনাজপুর পৌরসভার সাংগঠনিক কাঠামো অনুযায়ী অনুমোদিত পদের সংখ্যা ১৫৮টি। এর মধ্যে কর্মরত রয়েছেন ৬৬ জন আর শূন্য পদের সংখ্যা ৯২টি। 

অপরদিকে দিনাজপুর পৌরসভায় মাস্টাররোলের কর্মচারির সংখ্যা ৪৩৭ জন। এর মধ্যে ১১০ জন সুইপার/ঝাড়ুদার আর বাকী ৩২৭ জন মাস্টাররোল কর্মচারি।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল