মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪

ঝিনাইদহে ‘গান্না ইউনিয়ন বিচিত্রা’র বৃক্ষরোপণ

বৃহস্পতিবার, আগস্ট ২২, ২০২৪
ঝিনাইদহে ‘গান্না ইউনিয়ন বিচিত্রা’র বৃক্ষরোপণ

জেলা প্রতিবেদক:

‘দেশের বায়ু দেশের মাটি, গাছ লাগিয়ে করব খাটি’ প্রতিপাদ্যকে সামনে রেখে প্রতিবছরের ধারাবাহিকতায় এবছরও বর্ষা মৌসুমে বৃক্ষরোপণ কর্মসূচি পালন করেছে গান্না ইউনিয়ন বিচিত্রা। 

বৃহস্পতিবার সকালে ঝিনাইদহ সদরের গান্না ইউনিয়নের বিভিন্ন এলাকায় এ কাজ করে স্বেচ্ছাসেবী সংগঠনটি। 

২৬ টি গ্রামের প্রাথমিক, মাধ্যমিক ও কলেজ প্রাঙ্গণে নানা প্রজাতির ফলজ, বনজ ও ঔষধি গাছ রোপণ করা হয়। এই কর্মসূচির উদ্বোধন করেন সংগঠনটির সভাপতি আসাদুজ্জামান ও সাধারণ সম্পাদক গাজী আলমগীর হোসাইন। 

তারা বলেন, জলবায়ু পরিবর্তনের কারণে আমরা সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত। তাই এই ক্ষতি মোকাবিলায় গাছ লাগানোর কোন বিকল্প নেই, তাই এই কারণেই বৃক্ষরোপণ প্রয়োজন, এটাই মূল বিষয়। গান্না ইউনিয়ন বিচিত্রা অন্যান্য সামাজিক সচেতনতামূলক কাজের পাশাপাশি সুন্দর পরিবেশ গড়তেও কাজ করে যাচ্ছে।-যোগ করেন তিনি।

প্রসঙ্গত, ‘আমরা আলোর নাগরিক, আলো ছড়াই চতুর্দিক’ স্লোগানকে সামনে রেখে ২০১৭ সাল থেকে কাজ করছে সংগঠনটি। প্রতিষ্ঠার পর থেকেই স্বেচ্ছায় রক্তদান, রক্তদানে উৎসাহিতকরণ, বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয়, অসহায় মানুষের পাশে দাঁড়ানো, কুইজ প্রতিযোগিতা, বৃক্ষরোপণ, শীতবস্ত্র বিতরণ, অঙ্কন প্রতিযোগিতাসহ নানা কর্মসূচি নিয়ে কাজ করে যাচ্ছে। ইউনিয়নে সৃষ্টিশীল ও সেবামূলক নানা কাজের মাধ্যমে এরই মধ্যে এক আস্থার জায়গা তৈরি করেছে এই সংগঠন।


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল