মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪

অভিষেকে এন্দ্রিকের গোল, রিয়ালের জয়

সোমবার, আগস্ট ২৬, ২০২৪
অভিষেকে এন্দ্রিকের গোল, রিয়ালের জয়

স্পোর্টস ডেস্ক:

প্রথমার্ধে রেয়াল মাদ্রিদের নিষ্প্রভ আক্রমণভাগ বিরতির পর জ্বলে উঠল দারুণভাবে। করল একের পর এক আক্রমণ। তাদের সামনে দেয়াল হয়ে দাঁড়ানোর চেষ্টা করলেন রেয়াল ভাইয়াদলিদ গোলরক্ষক। এর মাঝেই জালের দেখা মিলল তিনবার। লিগ শিরোপা ধরে রাখার অভিযানে প্রথম জয় পেল কার্লো আনচেলত্তির দল।

সান্তিয়াগো বের্নাবেউয়ে রোববার লা লিগার ম্যাচটি ৩-০ গোলে জিতেছে রেয়াল। সবগুলো গোলই হয়েছে দ্বিতীয়ার্ধে।

ফেদেরিকো ভালভের্দে দলকে এগিয়ে নেওয়ার পর শেষ দিকে ব্যবধান বাড়ান ব্রাহিম দিয়াস। আর যোগ করা সময়ে তৃতীয় গোলটি করে রেয়ালের জার্সিতে অভিষেক রাঙান ব্রাজিলিয়ান ফরোয়ার্ড এন্দ্রিক।

রেয়ালের হয়ে ঘরের মাঠে নিজের প্রথম ম্যাচে অনেক সুযোগ পেলেও গোল পাননি কিলিয়ান এমবাপে। নির্ধারিত সময়ের চার মিনিট বাকি থাকতে ফরাসি তারকার বদলি নেমে জালের দেখা পান ১৮ বছর বয়সী এন্দ্রিক।

আসরে নিজেদের প্রথম ম্যাচে মায়োর্কার সঙ্গে ১-১ গোলে ড্র করেছিল রেয়াল।

ভাইয়াদলিদের বিপক্ষে শুরু থেকে পজেশন ধরে রেখে খেলা রেয়াল প্রথম সুযোগ পায় নবম মিনিটে। মাঝমাঠ থেকে আন্টোনিও রুডিগার উঁচু করে বল বাড়ান বক্সে, প্রথম স্পর্শে এমবাপের বাঁ পায়ের হাফ ভলি ঝাঁপিয়ে ঠেকান গোলরক্ষক।

ষোড়শ মিনিটে একটি সুযোগ তৈরি করে ভাইয়াদলিদ। বক্সের বাইরে থেকে ডারউইন মাচিসের শট রেয়ালের এক ডিফেন্ডারের পায়ে লেগে পোস্ট ঘেঁষে বেরিয়ে যায়।

প্রথমার্ধের বাকি সময়ে প্রতিপক্ষ গোলরক্ষককে পরীক্ষায় ফেলার মতো আর কিছু করতে পারেনি রেয়াল। অহেলিয়া চুয়ামেনি ও ভালভের্দের শট উড়ে যায় ক্রসবারের ওপর দিয়ে। ভাইয়াদলিদ এই সময়ে গোলের জন্য আর শটই নিতে পারেনি।

৪৮তম মিনিটে আর্দা গিলেরের একটি প্রচেষ্টা ফিরিয়ে দেন গোলরক্ষক। এর তিন মিনিট পরই কাঙ্ক্ষিত গোলের দেখা পায় রেয়াল। ভালভের্দের নিচু ফ্রি-কিক প্রতিপক্ষের একজনের পায়ে লেগে জালে জড়ায়।

৫৮তম মিনিটে এমবাপের হেড ঠেকান গোলরক্ষক। পরের মিনিটে সমতা ফেরানোর দারুণ একটি সুযোগ পান রাউল মোরো। ওয়ান-অন-ওয়ানে বাইরে মেরে হতাশ করেন তিনি।

৬৩ ও ৬৮তম মিনিটে গিলেরের আরও দুটি প্রচেষ্টা ব্যর্থ করে দেন সফরকারী গোলরক্ষক। ৭৮তম মিনিটে ভিনিসিউস জুনিয়রের পাসে কাছ থেকে এমবাপের আরেকটি শটও রুখে দেন তিনি।

৮৬তম মিনিটে আরেকটি সুযোগ পান এমবাপে। মাঝমাঠ থেকে ভালভের্দের হেড পাস ধরে বক্সে ঢুকে পড়েন তিনি, তবে সঙ্গে লেগে থাকা প্রতিপক্ষ খেলোয়াড়ের চাপে ঠিকমতো শট নিতে পারেননি। এরপরই তাকে তুলে এন্দ্রিককে নামান কোচ।

৮৮তম মিনিটে জয় একরকম নিশ্চিত করে ফেলেন ব্রাহিম। নিজেদের বক্সের সামনে থেকে উঁচু করে বল বাড়ান ডিফেন্ডার এদের মিলিতাও। অফসাইডের ফাঁদ এড়িয়ে বক্সে ঢুকে কোনাকুনি চিপ শটে বল জালে পাঠান ৬৯তম মিনিটে গিলেরের বদলি নামা ব্রাহিম।

যোগ করা সময়ের ষষ্ঠ মিনিটে জালের দেখা পান এন্দ্রিক। দিয়াসের পাস বক্সের বাইরে পান তিনি, প্রতিপক্ষের একজনের বাধা এড়িয়ে ভেতরে ঢুকে নিচু শটে কাছের পোস্ট দিয়ে ঠিকানা খুঁজে নেন তরুণ প্রতিভা।

স্পেনের বাইরের সবচেয়ে কম বয়সী খেলোয়াড় হিসেবে রেয়ালের হয়ে লা লিগায় গোলের কীর্তি গড়লেন এন্দ্রিক, ১৮ বছর ৩৫ দিন।

এমআই


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল