শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪

ইব্রাহিমি মসজিদ বন্ধ করে দিয়েছে ইসরাইলিরা

রোববার, সেপ্টেম্বর ১, ২০২৪
ইব্রাহিমি মসজিদ বন্ধ করে দিয়েছে ইসরাইলিরা

আন্তর্জাতিক ডেস্ক:

অধিকৃত পশ্চিম তীরের হেবরনের ইব্রাহিমি মসজিদ বন্ধ করে দেয়া হয়েছে। এমনকি সেখানে মুসলিমদেরকে নামাজ পড়তেও দিচ্ছে না ইসরাইলি বাহিনী। প্রত্যক্ষদর্শী ও স্থানীয় কর্তৃপক্ষ এ তথ্য জানিয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে, ইসরাইলি বাহিনী ওয়াদি আল-হারিয়া এলাকায় অভিযান চালায়। তারা বেশ কয়েকটি বাড়িতে তল্লাসি চালায়। তারা জাবাল আবু রুমান এলাকাতেও প্রবেশ করে। সৈন্য ও স্নাইপারদেরকে আবাসিক ভবনের ছাদেও অবস্থান নিতে দেখা যায়।

ইব্রাহিমি মসজিদের পরিচালক শেখ মুতাজ আবু স্নেইনা জানান, কোনো নোটিশ ছাড়াই মসজিদটি বন্ধ করে দেয়া হয়েছে। তবে একইসময় মুসলিম পবিত্র স্থানটিতে ইহুদিদে প্রবেশের অনুমতি দেয়া হয়েছে।

তিনি বলেন, দখলদার বাহিনী আগাম কোনো ঘোষণা ছাড়াই স্থানীয় সময় ভোর ৪টায় মসজিদটি বন্ধ করে দেয়। তারা নামাজিদের ভেতরে প্রবেশ করতে দেয়নি।

ইসরাইলি সেনাবাহিনী মসজিদটি বন্ধ করার কথা নিশ্চিত করেছে। তারা এক্স অ্যাকাউন্টে জানায়, শুক্রবার রাতে 'অন্তর্ঘাতমূলক হামলার' পর নিরাপত্তা জোরদার করেছে।

উল্লেখ্য, শুক্রবার পশ্চিম তীরের গাস ইতজিয়ান এলাকায় একটি গাড়িবোমা বিস্ফোরণে এক ব্রিগেড কমান্ডারসহ তিন ইসরাইলি সৈন্য আহত হয়।

গাজা উপত্যকায় ইসরাইলি হামলার প্রেক্ষাপটে অধিকৃত পশ্চিম তীরে তীব্র উত্তেজনার সৃষ্টি হয়েছে। গাজায় ইসরাইলি হামলায় এ পর্যন্ত ৪০ হাজার ৬০০ জনের বেশি নিহত হয়েছে।

অন্যদিকে পশ্চিম তীরে ইসরাইলি হামলায় এ পর্যন্ত ৬৭৪ জন ফিলিস্তিনি নিহত হয়েছে, আহত হয়েছে ৫,৪০০ জনের বেশি।

ইসরাইল এখন ২০ বছরের মধ্যে সবচেয়ে বড় হামলা চালাচ্ছে পশ্চিম তীরে।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল