মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪

হাবিপ্রবিতে রবিবার বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের মতবিনিময় সভা

শনিবার, সেপ্টেম্বর ১৪, ২০২৪
হাবিপ্রবিতে রবিবার বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের মতবিনিময় সভা

মুরাদ হোসেন, হাবিপ্রবি দিনাজপুর: 

গণ-অভ্যুত্থানের প্রেরণায় শহীদ পরিবারের সাথে সাক্ষাৎ এবং দুর্নীতি, চাঁদাবাজি ও সন্ত্রাসের বিরুদ্ধে ছাত্র নাগরিক মতবিনিময় সভার আয়োজন করেছে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন।

রবিবার(১৫ সেপ্টেম্বর) সকাল ১০ টায় বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়াম-১ এ সভাটি অনুষ্ঠিত হবে বলে নিশ্চিত করেছেন আয়োজকবৃন্দ। এতে কেন্দ্রীয় সমন্বয়কদের কয়েকজন উপস্থিত থাকবেন বলে জানা গেছে।
 
আয়োজকবৃন্দের একজন মো. তোফাজ্জল হোসেন তপু জানান, স্বাধীনতা পরবর্তী দেশকে নতুন করে গোছানোর জন্য বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সমন্বয়কবৃন্দ বিভাগীয় শহর গুলো তে মত-বিনিময় সভার আয়োজন করছেন। তারই প্রেক্ষিতে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে মতবিনিময় সভার আয়োজন করা হয়েছে।

সভায় আলোচনার অংশ হিসেবে থাকবে হাবিপ্রবির সামগ্রিক বিষয় যেমন- নিরপেক্ষ ভিসি নিয়োগ, সেশন জট  নিরসন,মেডিক্যাল সেন্টারে ভালো স্বাস্থ্য সেবা নিশ্চিত করা,বাস সিডিউল এর পরিবর্তন আনা,ক্রেডিট ফি কমানো,হলের ডাইনিং গুলো তে ভর্তুকি দিয়ে মানসম্মত খাবার নিশ্চিত করা।

এক কথায় স্বৈরাচার পরবর্তী নতুন বাংলাদেশ কে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য হাবিপ্রবিও যে অগ্রণী ভূমিকা পালন করবে তার জন্য বিশ্ববিদ্যালয়ে সামগ্রিক বিষয় গুলো নিয়ে ভাবা হচ্ছে যাতে করে গবেষণাবান্ধব,সুষ্ঠু ও সুন্দর পরিবেশে পড়াশোনার একটা পরিবেশ সৃষ্টি হয়।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মো. শামসুজ্জোহা বলেন, ছাত্রদের পক্ষ থেকে বিষয়টি আমাদের অবহিত করা হয়েছে।শিক্ষার্থীদের নিরাপত্তা প্রদান এবং যেকোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে বিশ্ববিদ্যালয় প্রশাসন সচেষ্ট রয়েছে।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল