বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ভর্তিতে প্রক্সির অভিযোগ তদন্ত করতে কমিটি গঠন

রোববার, সেপ্টেম্বর ১৫, ২০২৪
রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ভর্তিতে প্রক্সির অভিযোগ তদন্ত করতে কমিটি গঠন

রাবি প্রতিনিধি:

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় জালিয়াতির মাধ্যমে ভর্তির অভিযোগ তদন্ত করতে ‘প্রক্সি তদন্ত কমিটি’ গঠন করা হয়েছে। আজ রোববার পাঁচ সদস্য বিশিষ্ট এই কমিটি গঠন করেছে বিশ^বিদ্যালয় কর্তৃপক্ষ।

বিষয়টি নিশ্চিত করে আজ দুপুরে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক আক্তার হোসেন মজুমদার বলেন, ‘প্রক্সিকাণ্ডের ঘটনাটি খতিয়ে দেখতে এবং জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে এই তদন্ত কমিটি গঠিত করা হয়েছে। কমিটিকে দ্রুত সময়ের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। প্রতিবেদনের তথ্য অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে। এক্ষেত্রে কোনো প্রকার শৈতল্য বা বিলম্ব করা হবে না।’

পাঁচ সদস্যের এ কমিটিতে সভাপতি করা হয়েছে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক মো. মাহবুবর রহমানকে। সদস্য সচিব হিসেবে আছেন একাডেমিক শাখার উপ-রেজিস্ট্রার এ. এইচ. এম. আসলাম হোসেন। এ ছাড়া কমিটিতে সদস্য হিসেবে আছেন বিশ্ববিদ্যালয়ের আরবি বিভাগের অধ্যাপক ড. ইফতিখারুল আলম মাসউদ, অর্থনীতি বিভাগের অধ্যাপক ফরিদ উদ্দিন খান ও আইসিটি সেন্টারের পরিচালক অধ্যাপক খাদেমুল ইসলাম মোল্ল্যা।

বিশ্ববিদ্যালয় সূত্র জানা যায়, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় জালিয়াতি করে বিভিন্ন বিভাগে অন্তত তিন শিক্ষার্থী ভর্তি আছেন। এ নিয়ে কয়েকটি গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হয়। বিষয়টি বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের নজরে আসলে অভিযোগটি খতিয়ে দেখতে এই প্রক্সি তদন্ত কমিটি গঠন করা হলো।  

এমআ


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল