শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪

রাঙামাটি-খাগড়াছড়িতে নিহত ৪, রাঙ্গামাটিতে সড়ক-নৌপথ অবরোধ

শনিবার, সেপ্টেম্বর ২১, ২০২৪
রাঙামাটি-খাগড়াছড়িতে নিহত ৪, রাঙ্গামাটিতে সড়ক-নৌপথ অবরোধ

জেলা প্রতিনিধি:

খাগড়াছড়ি ও রাঙ্গামাটির বর্বরোচিত ঘটনার প্রতিবাদে পাহাড়ি ছাত্র–জনতার ডাকে রাঙ্গামাটিতে ৭২ ঘণ্টার সড়ক ও নৌপথ অবরোধ শুরু হয়েছে।

এদিকে যানবাহনের হামলা ও ভাংচুরের প্রতিবাদে রাঙ্গামাটিতে সকল প্রকার যানবাহন অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করেছে মালিক শ্রমিক ঐক্য পরিষদ।

সড়ক ও নৌপথ অবরোধ ও যানবাহ ধর্মঘটের কারণে আজ রাঙ্গামাটিতে সবকটি সড়ক ও নৌপথে সব ধরনের যানবাহন ও নৌ পথে লঞ্চ চলাচল বন্ধ রয়েছে। শহরের অভন্তরীণ রুটেও কোনো যান বাহন চলাচল করছে না। ফলে শহরবাসীকে সীমাহীন দুর্ভোগ পোহাতে হচ্ছে।

শুক্রবার রাঙ্গামাটিতে আইনশৃক্সখলাপরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ১৪৪ ধারা জারি করা হয়। এরই মধ্যে ঘটনাস্থল পরিদর্শনে আজ (শনিবার) স্বরাষ্ট্র, স্থানীয় সরকার ও পার্বত্য উপদেষ্টা খাগড়াছড়ি ও রাঙ্গামাটিতে যাচ্ছেন।

'সরকারের পক্ষ থেকে আইন শৃঙ্খলা রক্ষাকারী সকল বাহিনীকে সর্বোচ্চ সংযম দেখাতে নির্দেশ দেওয়া হয়েছে। একইসঙ্গে পার্বত্য তিন জেলায় বসবাসকারী সকল জনগণের নিরাপত্তা নিশ্চিত করতে নির্দেশ দেওয়া হয়েছে'- উল্লেখ করা হয় ওই বার্তায়।

এই প্রসঙ্গে স্বরাষ্ট্র উপদেষ্টা জাহাঙ্গীর আলম চৌধুরী ভয়েস অফ আমেরিকাকে বলেন, 'রাঙামাটি ও খাগড়াছড়ি জেলায় বসবাসরত সকল নাগরিককে শান্ত থাকার আহবান জানাচ্ছি। আইন কেউ নিজের হাতে তুলে নিবেন না। অপরাধীদের সঠিক তদন্তের মাধ্যমে বিচার নিশ্চিত করা হবে।'

সুপ্রদীপ চাকমা শনিবার পার্বত্য এলাকা পরিদর্শনে যাচ্ছেন বলে ভয়েস অফ আমেরিকাকে নিশ্চিত করেন।

আজ শনিবার (২১ সেপ্টেম্বর) স্বরাষ্ট্র উপদেষ্টার নেতৃত্বে সরকারের উচ্চ পর্যায়ের প্রতিনিধি দলটি খাগড়াছড়ি ও রাঙামাটি পরিদর্শন করবেন।

প্রতিনিধি দলে আরো থাকছেন এই দুই উপদেষ্টার পাশাপাশি আরো থাকছেন স্থানীয় সরকার উপদেষ্টা এবং প্রতিরক্ষা ও জাতীয় সংহতি উন্নয়নবিষয়ক প্রধান উপদেষ্টার বিশেষ সহকারী।

পার্বত্য জেলাগুলোতে (বান্দরবান, খাগড়াছড়ি ও রাঙ্গামাটি) দীর্ঘদিন ধরেই সামরিক এবং আধা-সামরিক বাহিনীর সর্বব্যাপী উপস্থিতি রয়েছে।

সেখানে সামরিক প্রশাসন জেলাগুলোর বেসামরিক প্রশাসনের সাথে যুক্ত। পার্বত্য চট্টগ্রামে ব্যাপক সামরিক উপস্থিতির কারণ হিসাবে বলা হয় তা ঐ এলাকায় বিদ্রোহীদের তৎপরতা প্রতিরোধ ও নিয়ন্ত্রণের জন্য প্রয়োজন।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল