শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৪

ভারতে রাসূল (সা.) কে কটূক্তির প্রতিবাদে হাবিপ্রবিতে বিক্ষোভ

শুক্রবার, সেপ্টেম্বর ২৭, ২০২৪
ভারতে রাসূল (সা.) কে কটূক্তির প্রতিবাদে হাবিপ্রবিতে বিক্ষোভ

মুরাদ হোসেন, হাবিপ্রবি:

ভারতে ইসলাম ধর্ম ও রাসূল (সা:) কে নিয়ে বিতর্কিত ব্যক্তি রামগিরি মহারাজ কর্তৃক কটুক্তি এবং বিজেপি নেতা নিতেশ রানে কর্তৃক সমর্থন করার প্রতিবাদে দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ ও প্রতিবাদ মিছিল করেছে সাধারণ শিক্ষার্থীরা।

শুক্রবার বাদ জুমা বৃষ্টি উপেক্ষা করেই প্রতিবাদ মিছিলে অংশ গ্রহণ করে শিক্ষার্থীরা। প্রতিবাদ মিছিলটি বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদ থেকে বের হয়ে ক্যাম্পাস প্রদক্ষিণ করে প্রশাসনিক ভবন চত্বরে শেষ হয়। প্রশাসনিক ভবনের সামনে বিক্ষোভ সমাবেশ করেন শিক্ষার্থীরা। এসময় শিক্ষার্থীদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন কেন্দ্রীয় মসজিদের পেশ ইমাম হাফেজ মাওলানা মো. ইলিয়াস হোসেন।

মাওলানা ইলিয়াস হোসেন বলেন, সারাবিশ্বের সর্বশ্রেষ্ঠ মহামানব, বিশ্বের মানুষের হেদায়েতের জন্য প্রেরিত রাসূল মোহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম ও ইসলাম ধর্মকে ভারতের কুলাঙ্গার সরকার ও তার তোষামোদ বাহিনী জঘন্য ভাবে অপমান করেছে। সারাবিশ্বের মুসলমানদের বুকের মধ্যে রক্তক্ষরণ শুরু হয়ে গেছে, সারাবিশ্বের মুসলমান জেগে উঠেছে। আমরা সারাবিশ্বের সকল মুসলমান একত্রে ভারতের ওইসব কুলাঙ্গার সহ সকল ইসলামবিরোধীদের বিরুদ্ধে সংগ্রাম চালিয়ে যাবো।

এছাড়াও সারাবিশ্বের মানুষের মুসলমান ও বিশ্বনেতাদের উদ্দেশ্যে ইংরেজি বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী শাহীন।  শাহীন বলেন, মহানবী (সা:) ও ইসলামের নামে কটূক্তি সারাবিশ্বের হৃদয়ে আঘাত করেছে আমরা হাবিপ্রবির শিক্ষার্থীরা সারাবিশ্বের মুসলমানদের সাথে একাত্বতা পোষণ করে ন্যাক্কারজনক ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

শিক্ষার্থী রেজওয়ান বলেন, আমাদের প্রাণ প্রিয় নবী যাকে আমরা জীবনের চেয়েও বেশি ভালোবাসি সেই রাসূলের প্রতি যে অবমাননা করা হয়েছে তার প্রতি আমরা হাবিপ্রবির সাধারণ ছাত্রজনতা তীব্র প্রতিবাদ জানাই। সারাবিশ্বের মুসলমানরা একটা দেহের মত কোনো একটা অঙ্গ ব্যথা পেলে সারা দেহ ব্যথা পাই। আজ যেভাবে ভারতে মুসলমান ভাইবোনদের ওপর নির্যাতন চালানো হচ্ছে, তাদের ঘরবাড়ি পুড়িয়ে দেওয়া হচ্ছে এসবের তীব্র প্রতিবাদ ও নিন্দা জানাই। সারাবিশ্বের কোথাও ইসলাম ও মুসলমানদের বিরুদ্ধে কোনো অন্যায় অত্যাচার হলে হাবিপ্রবি সহ সারাবিশ্বের মুসলমানেরা বসে থাকবে না।

বিক্ষোভ সমাবেশে বিভিন্ন নাতে রাসূল গেয়ে মহানবী (সা:) এর প্রতি শ্রদ্ধা ও ভালোবাসা জানিয়েছে শিক্ষার্থীরা।

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল