মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪

ইবির ধর্মতত্ত্বে ২য় মেধাতালিকায় ভর্তি শুরু ৮ অক্টোবর

সোমবার, সেপ্টেম্বর ৩০, ২০২৪
ইবির ধর্মতত্ত্বে ২য় মেধাতালিকায় ভর্তি শুরু ৮ অক্টোবর

ইবি প্রতিনিধি:

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ‘ডি’ ইউনিটের (ধর্মতত্ত্ব) ২০২৩-২৪ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় ২য় মেধাতালিকায় স্থানপ্রাপ্তদের সাক্ষাৎকার আগামী ৮ অক্টোবর গ্রহণ করা হবে। সাক্ষাৎকারে উপস্থিতির ভিত্তিতে চূড়ান্ত ভর্তির অনুমতিপত্রপ্রাপ্ত শিক্ষার্থীদের সাক্ষাৎকারের দিন থেকে আগামী ১৬ অক্টোবরের মধ্যে ভর্তি কার্যক্রম সম্পন্ন করতে হবে। এছাড়া ১ম মেধাতালিকায় ভর্তিকৃতদের মধ্যে আবেদনের প্রেক্ষিতে বিভাগ পরিবর্তনের জন্য মনোনীত হওয়া শিক্ষার্থীদের আগামী ৬ অক্টোবরের মধ্যে ভর্তি সম্পন্ন করতে বলা হয়েছে। উভয়ক্ষেত্রে নির্ধারিত সময়ের মধ্যে ভর্তি না হলে পরবর্তীতে আর ভর্তির সুযোগ থাকবে না। গতকাল মঙ্গলবার ইউনিট সমন্বয়কারী থিওলজি অ্যান্ড ইসলামিক স্টাডিজ অনুষদের ডিন অধ্যাপক ড. আ ব ম ছিদ্দিকুর রহমান আশ্রাফী স্বাক্ষরিত ভর্তি বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

ইউনিট সমন্বকারী সূত্রে জানা গেছে, ১ম মেধাতালিকায় ভর্তি শেষে ইউনিটটির আরবি ভাষা ও সাহিত্য বিভাগে ১১টি আসন ফাঁকা রয়েছে। বিজ্ঞপ্তি অনুযায়ী, শূন্য আসনগুলোতে শিক্ষার্থী ভর্তির নিমিত্তে উল্লেখিত তারিখে অনুষদ ভবনের ৪র্থ তলায় ইউনিট সমন্বয়কারীর কার্যালয়ে অফিস চলাকালীন সময়ে (সকাল ৯টা থেকে বিকাল ৪টা) ২য় মেধা তালিকায় স্থানপ্রাপ্ত শিক্ষার্থীদের (মেধাক্রমানুসারে) সাক্ষাৎকার নেওয়া হবে। সাক্ষাৎকারে পরীক্ষার্থীকে অবশ্যই ভর্তি পরীক্ষায় হলের পরিদর্শক কর্তৃক স্বাক্ষরিত ভর্তি পরীক্ষার মূল প্রবেশপত্র, মাধ্যমিক/সমমান এবং উচ্চ মাধ্যমিক/সমমান পরীক্ষার মূল প্রবেশপত্র, রেজিস্ট্রেশন কার্ড, মার্কশীট এবং সার্টিফিকেট অথবা সর্বশেষ শিক্ষাপ্রতিষ্ঠানের প্রশংসাপত্র উপস্থাপন করতে হবে। এবং সেই সাথে সদ্য তোলা আট (০৮) কপি পাসপোর্ট সাইজের রঙ্গিন ছবি সাথে নিয়ে আসতে হবে।

উল্লেখ্য, আসন খালি থাকা সাপেক্ষে ৩য় মেধা তালিকার প্রার্থীদের সাক্ষাৎকার গ্রহণের তারিখ ও সময় পরবর্তীতে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (www.iu.ac.bd) বিজ্ঞপ্তির মাধ্যমে জানিয়ে দেয়া হবে।

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল