শনিবার, ০৫ অক্টোবর ২০২৪

দুর্গাপূজার ৩২ হাজার মণ্ডপ, নিরাপত্তায় ২ লক্ষাধিক আনসার

শনিবার, অক্টোবর ৫, ২০২৪
দুর্গাপূজার ৩২ হাজার মণ্ডপ, নিরাপত্তায় ২ লক্ষাধিক আনসার

নিজস্ব প্রতিনিধি:

শারদীয় দুর্গাপূজার নিরাপত্তা নিশ্চিত করতে দেশের ৩২ হাজার ৬৬৬টি পূজামন্ডপে ২ লাখ ১২ হাজার ১৯২ জন প্রশিক্ষণপ্রাপ্ত আনসার-ভিডিপি সদস্য-সদস্য মোতায়েন করা হবে বলে জানিয়েছেন বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালক মেজর জেনারেল আবদুল মোতালেব সাজ্জাদ মাহমুদ।

তিনি বলেন, সদস্যরা আগামী ৮ অক্টোবর থেকে ১৩ অক্টোবর পর্যন্ত ৬ দিন পূজামন্ডপের নিরাপত্তায় নিয়োজিত থাকবে।

শনিবার (৫ অক্টোবর) রাজধানীর খিলগাঁও বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদর দফতরে 'আসন্ন শারদীয় দূর্গাপূজা-২০২৪ উপলক্ষে' আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

তিনি জানান, 'অধিক গুরুত্বপূর্ণ' মন্ডপগুলোতে ৮ জন এবং 'গুরত্বপূর্ণ' মণ্ডপে ৬ জন ও 'সাধারণ' মন্ডপে ৬ জন করে আনসার-ভিডিপি সদস্য মোতায়েন করা হবে। এছাড়া বিশেষ বিবেচনায় 'অধিক গুরুত্বপূর্ণ' ও 'গুরুত্বপূর্ণ' মণ্ডপের মধ্য থেকে ১৫ হাজার ৩২টি পূজামন্ডপে ৫৩ হাজার ১৪৮ জন আনসার-ভিডিপি সদস্য-সদস্য ৬ ও ৭ অক্টোবর পর্যন্ত কাজ করবে।

পূজার নিরাপত্তায় এ বছর প্রথমবারের মতো স্ট্রাইকিং ফোর্স হিসেবে কাজ করবে ব্যাটেলিয়ন আনসার। এ প্রসঙ্গে তিনি বলেন, সারাদেশে ৬৪টি জেলায় যেকোন আপদকালীন পরিস্থিতি মোকাববিলায় ব্যাটালিয়ন আনসারদের মোট ৯২টি টিম মোবাইল স্ট্রাইকিং ফোর্স হিসেবে কাজ করবে। প্রতিটি টিমে ৬ জন করে সদস্য থাকবে।

আনসারের ডিজি বলেন, পূজায় ৮ দিন নিয়মিত নিরাপত্তা টহলের মাধ্যমে সকল পূজা মন্ডপে নিরাপত্তা সমন্বয়ে দ্রুত ব্যবস্থা গ্রহণ করবে। আনসার ও ভিডিপির সদস্যরা তাদের দায়িত্ব পালনকালে জনগণের সার্বিক নিরাপত্তা, শান্তি-শৃঙ্খলা রক্ষা এবং জরুরী সেবা প্রদানে সক্রিয় ভূমিকা পালন করবে।

সংবাদ সম্মেলনে আনসার মহাপরিচালক মেজর জেনারেল আবদুল মোতালেব সাজ্জাদ মাহমুদ আশাবাদ ব্যক্ত করেন, সকলের সম্মিলিত প্রচেষ্টায় শারদীয় দুর্গাপূজা উৎসব সুষ্ঠুভাবে ও আনন্দমুখর পরিবেশে উদযাপন করা সম্ভব হবে।

এজন্য দেশের সকল নাগরিকদের এই সময়ে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে সময়োচিত তথ্য প্রদানের মাধ্যমে যথাযথ নিরাপত্তা ব্যবস্থা বজায় রাখতে সহায়তা করার আহ্বান জানান তিনি।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল