বুধবার, ১৬ অক্টোবর ২০২৪

দিনাজপুর হাসপাতালে নার্সিং কর্মকর্তা ও শিক্ষার্থীদের কর্মবিরতি পালন

বুধবার, অক্টোবর ৯, ২০২৪
দিনাজপুর হাসপাতালে নার্সিং কর্মকর্তা ও শিক্ষার্থীদের কর্মবিরতি পালন

মাহবুবুল হক খান, দিনাজপুর প্রতিনিধি:

দিনাজপুর মেডিকেল কলেজ হাসপাতালের নার্সিং কর্মকর্তা ও নার্সিং শিক্ষার্থীরা এক দফা দাবিতে কর্মবিরতি পালন করেছে। নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের (ডিজিএনএম) ও বাংলাদেশ নার্সিং ও মিডওয়াইফারি কাউন্সিলের বিএনএমসি'র সকল পদে যোগ্য নার্সদের পদায়নের এক দফা দাবিতে কেন্দ্রীয় কর্মসূচীর অংশ অংশ হিসেবে দিনাজপুরে এই কর্মবিরতি কর্মসূচি পালন করা হয।

বুধবার (৯ অক্টোবর ২০২৪) দিনাজপুর মেডিকেল কলেজ হাসপাতালের বহির্বিভাগের সামনে সকাল ৯টা হতে দুপুর ২টা পর্যন্ত নার্সিং ও মিডওয়াইফারি সংস্কার পরিষদ দিনাজপুর মেডিকেল হাসপাতাল কলেজ হাসপাতাল শাখার প্রয়োজনে এই কর্মবিরতি পালন করা হয়। এতে মেডিকেল কলেজ হাসপাতালের সকল নার্সিং কর্মকর্তা ও দিনাজপুর নার্সিং কলেজের শিক্ষক-শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন। 

এ সময় নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের মহাপরিচালক, অতিরিক্ত মহাপরিচালক, পরিচালক এবং বাংলাদেশ নার্সিং ও মিডওয়াইফারি কাউন্সিলের প্রেসিডেন্ট ও রেজিস্ট্রার পদ থেকে সকল ক্যাডার কর্মকর্তাদের অপসারণপূর্বক উক্ত পদগুলোতে নার্সিং কর্মকর্তাদের পদায়নের এক দফা দাবী মেনে নেয়ার আহবান জানান। অন্যথায় আরো বৃহত্তর কর্মসূচি পালনের হুশিয়ারি দেন তারা।

গত ৬ অক্টোবর ২০২৪ তারিখ স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় কর্তৃক সাময়িকভাবে ২ (দুই) জন নার্সিং কর্মকর্তাকে অধিদপ্তরে পরিপূর্ণভাবে পদায়ন না করে নিজ দায়িত্বের অতিরিক্ত দায়িত্বে পদায়ন করা হয়। এতে সকল নার্স, মিডেওয়াইফ, শিক্ষার্থীগণ এবং সংস্কার পরিষদ হতাশ।

উপরোন্ত অধিদপ্তরের পরিচালক (প্রশাসন) নাসির উদ্দিনকে অধিদপ্তর হতে প্রত্যাহার করে উক্ত পদে এবং মহাপরিচালক পদে এখনও যোগ্য ও অভিজ্ঞ নার্স পদায়ন করা হয়নি। এর প্রেক্ষিতে তাদের এক দফা দাবি পুরনে কেন্দ্রীয় সংস্কার পরিষদ কর্তৃক ৮ অক্টোবর ২০২৪ তারিখ সকাল ৯ টা হতে দুপুর ১টা পর্যন্ত ও ৯ অক্টোবর ২০২৪ তারিখ সকাল ৯টা হতে দুপুর ২টা পর্যন্ত ৪ ঘন্টা কর্মবিরতি কর্মসূচি পালনের সিদ্ধান্ত গৃহীত হয়।

এ সময় বক্তব্য রাখেন নার্সিং ও মিডওয়াইফারি সংস্কার পরিষদ দিনাজপুর মেডিকেল কলেজ হাসপাতাল শাখার আহবায়ক বেনজামিন দাস, সদস্য সচিব রাখী আকতার, দিনাজপুর নার্সিং কলেজের অধ্যক্ষ মোছাঃ কোহিনুর বেগম, নার্সিং কলেজের প্রভাষক শাহিদা খানম, দিনাজপুর মেডিকেল কলেজ হাসপাতালের নার্সিং কর্মকর্তা শামসুন নাহার, দিনাজপুর নার্সিং কলেজের ইন্সট্রাক্টর আয়শা সিদ্দিকা, শিখা বিশ্বাস, নার্সিং শিক্ষার্থী মোঃ ইব্রাহিম খলিল প্রমূখ।

উল্লেখ্য, হাসপাতালের জরুরী বিভাগ, ইমারজেন্সি ওটি, ডায়ালাইসিস, আইসিইউ, সিসিইউ, পিআইসিইউ ইউনিটগুলি কর্মবিরতির আওতামুক্ত রয়েছে।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল