বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০২৪

সংবিধান বাতিল ও রাষ্ট্রপতির অপসারণে জাতীয় ঐক্যের ডাক

বুধবার, অক্টোবর ২৩, ২০২৪
সংবিধান বাতিল ও রাষ্ট্রপতির অপসারণে জাতীয় ঐক্যের ডাক

নিজস্ব প্রতিবেদক:

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন ও জাতীয় নাগরিক কমিটি বাহাত্তরের সংবিধান বাতিল এবং রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের অপসারণের দাবিতে জাতীয় ঐক্যের আহ্বান জানিয়েছে। বুধবার (২৩ অক্টোবর) সন্ধ্যা ৭টায় কেন্দ্রীয় শহীদ মিনারে এক জরুরি সংবাদ সম্মেলনে এই দাবি তুলে ধরা হয়।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের আহ্বায়ক হাসনাত আব্দুল্লাহ, অন্যতম সমন্বয়ক সারজিস আলম এবং অন্যান্য নেতৃবৃন্দ।

হাসনাত আব্দুল্লাহ বলেন, আওয়ামী লীগ, ছাত্রলীগ ও জাতীয় পার্টি ছাড়া সব রাজনৈতিক দলকে জাতীয় ঐক্যের ডাক গ্রহণ করতে আহ্বান জানানো হচ্ছে। তিনি সতর্ক করে দিয়ে বলেন, যদি কোনো দল বাহাত্তরের সংবিধান বাতিল ও রাষ্ট্রপতির অপসারণ দাবিতে ঐক্যের আহ্বানে সাড়া না দেয়, তাহলে ছাত্র-জনতাকে সঙ্গে নিয়ে সেই দলকেও তারা বয়কট করবেন। তিনি জানান, বাহাত্তরের সংবিধান থাকলে রাজনৈতিক সংকট দূর হবে না।

বঙ্গভবন ঘেরাও বিষয়ে তিনি বলেন, রাষ্ট্রপতি সাহাবুদ্দিনের পদত্যাগ তাদের দাবি। তবে তারা এ ধরনের আন্দোলন চান না। আন্দোলনকারীদের প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ওপর আস্থা রাখুন। তারা একসঙ্গে নেতৃত্ব দিয়ে ষড়যন্ত্র মোকাবিলা করবেন।

হাসনাত আব্দুল্লাহ ছাত্রলীগের বিরুদ্ধে অভিযোগ করেন এবং জানান, তাদের বিরুদ্ধে যথেষ্ট প্রমাণ রয়েছে। তিনি দ্রুত ছাত্রলীগকে নিষিদ্ধ করার দাবি জানান।

এর আগে, মঙ্গলবার (২২ অক্টোবর) কেন্দ্রীয় শহীদ মিনারে রাষ্ট্রপতির পদত্যাগ দাবিতে বিক্ষোভ করেছেন তারা। ছাত্রনেতারা চলতি সপ্তাহের মধ্যে রাষ্ট্রপতির পদত্যাগসহ পাঁচ দফা দাবি তুলবেন।

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল