শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

চৌদ্দগ্রামে বিনামূল্যে ভূমিসহ ঘর পেয়ে খুশি ১২৫ গৃহহীন পরিবার

রোববার, জুন ২০, ২০২১
চৌদ্দগ্রামে বিনামূল্যে ভূমিসহ ঘর পেয়ে খুশি ১২৫ গৃহহীন পরিবার

মোঃ এমদাদ উল্যাহ, চৌদ্দগ্রাম (কুমিল্লা) প্রতিনিধি: বাবা দিবসে পিতার স্বপ্ন পুরনে আরো এক ধাপ এগিয়ে গেলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, বঙ্গবন্ধুর সোনার বাংলায় কোনো মানুষ রইবে না গৃহহীন, আজকের সকাল নতুন সূর্যের, নতুন ভোরে, নতুন স্বপ্ন বোনার দিন প্রান্তিক মানুষের জন্য’। গৃহহীন মানুষগুলো উপজেলায় আজ আমন্ত্রিত অতিথি হয়ে এসেছেন, প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কণ্যা দেশরত্ন শেখ হাসিনা তাদের দেখবেন বলে অপেক্ষা করছেন, প্রতিটি মানুষের মনে খুশী, মনে হাসি..! এমনটাই হয়েছিল গত ২০ জুন রোববার চৌদ্দগ্রাম উপজেলায়। 

ওইদিন মুজিব জন্ম শতবর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর বিশেষ উদ্যোগ আশ্রয়ণ প্রকল্প-২ এর আওতায় দ্বিতীয় পর্যায়ে চৌদ্দগ্রাম উপজেলায় ভূমিহীন-
গৃহহীন ১২৫ পরিবারের মাঝে জমি ও গৃহ হস্তান্তর করার এক আনন্দঘন অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। সকালে চৌদ্দগ্রাম উপজেলা পরিষদ মিলনায়তনে গণভবন থেকে সরাসরি ভিডিও কনফারেন্সের মাধ্যমে ভূমিহীনদের মাঝে জমি ও গৃহ হস্তান্তর কার্যক্রমের শুভ উদ্বোধন করেন প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা। 

চৌদ্দগ্রাম উপজেলা প্রশাসন ও উপজেলা পরিষদের যৌথ উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা এস এম মনজুরুল হকের
সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা দেশরত্ন শেখ হাসিনা ও চৌদ্দগ্রামের গণমানুষের নেতা সাবেক রেলপথ মন্ত্রী বীরমুক্তিযোদ্ধা মুজিবুল হক মুজিব এমপি’র প্রতি কৃতজ্ঞতা ও আন্তরিক অভিবাদন জানিয়ে উপস্থিত সকলের সামনে বক্তব্য রাখেন চৌদ্দগ্রাম উপজেলা আ’লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান আব্দুস সোবহান ভূঁইয়া হাসান, উপজেলা আ্লীগের সিনিয়র সহ-সভাপতি ও পৌর মেয়র জিএম মীর হোসেন মীরু, উপজেলা ভাইস চেয়ারম্যান এবিএম এ বাহার, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান রাশেদা আখতার, উপজেলা সহকারী কমিশনার ভুমি আল আমিন সরকার।

এ সময় অন্যন্যাদের মধ্যে উপস্থিত ছিলেন শ্রীপুর ইউপি চেয়ারম্যান শাহজালাল মজুমদার, কাশিনগর ইউপি চেয়ারম্যান মোশারেফ হোসেন, উজিরপুর ইউপি চেয়ারম্যান জয়নাল আবেদীন, জগন্নাথদিঘী ইউপি চেয়ারম্যান জানে-ই আলম ভূঁইয়া, ঘোলপাশা ইউপি চেয়ারম্যান কাজী জাফরসহ উপজেলা প্রশাসনের সকল বিভাগীয় কর্মকর্তা-কর্মচারী, চৌদ্দগ্রাম থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা ও মুক্তিযোদ্ধাবৃন্দ, বিভিন্ন রাজনৈতিক,
সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ, মিডিয়া ও গণমাধ্যম কর্মী, ভূমি ও গৃহহীন উপকারভোগীসহ স্থানীয় অনেক গণ্যমান্য ব্যক্তিবর্গ।

সময় জার্নাল/এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল