মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪

জয়পুরহাটে নিরাপদ অভিবাসন ও দক্ষতা উন্নয়ন বিষয়ক সেমিনার

সোমবার, জুন ২১, ২০২১
জয়পুরহাটে নিরাপদ অভিবাসন ও দক্ষতা উন্নয়ন বিষয়ক সেমিনার

সাব্বির আহম্মেদ, জয়পুরহাট প্রতিনিধিঃ দেশের ক্রমবর্ধমান জনসংখ্যাকে দক্ষ জনশক্তিতে পরিণত করতে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষার গুরুত্ব অপরিসীম। “মুজিবর্ষের আহ্বান, দক্ষ হয়ে বিদেশ যান” এই শ্লোগানকে সামনে রেখে জয়পুরহাট কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র (টিটিসি)’র আয়োজনে নিরাপদ অভিবাসন ও দক্ষতা উন্নয়ন শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

সোমবার বেলা সাড়ে ১১ টায় জয়পুরহাট সদরের হারাইলে অবস্থিত কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রে নিরাপদ অভিবাসন ও দক্ষতা উন্নয়ন শীর্ষক এক সেমিনারে আলোচকগণ তারা তাদের নানা অভিমত তুলে ধরেন।

জয়পুরহাট কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ প্রকৌশলী আসিফ আজিজের সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন, স্থানীয় সরকারের উপ-পরিচালক ইশরাত ফারজানা, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মনিরুজ্জামান, সদর উপজেলা নির্বাহ কর্মকর্তা আরাফাত হোসেন প্রমুখ। মুজিব বর্ষের আহ্বান দক্ষ হয়ে বিদেশ যান এ শ্লোগানকে সামনে রেখে সেমিনারে আলোচকগণ বিদেশ গমণের প্রাক্কালে করণীয় ও বর্জনীয়, বিদেশ গমনের পর করণীয় এবং জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর সহায়তা গ্রহণের মাধ্যমে দক্ষ জনশক্তি প্রেরণের বিষয়ের নানা দিক ও সুবিধাসমূহ তুলে ধরেন।

সেমিনারে বিদেশ গমনেচ্ছুক কর্মীরা যাতে কোন প্রকারের দালালের খপ্পরে না পরে প্রবাশী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রনালয় কর্তৃক পরিচালিত প্রতিটি জেলায় কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের মাধ্যমে প্রশিক্ষণ নিয়ে সরকারী সহয়তায় বৈধ পথে বিদেশ যেতে পারেন সে বিষয় নিয়েও ব্যাপক আলোচনা হয়।

সেমিনারে সরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি, শিক্ষক, সাংবাদিক, ইউপি সচিবসহ বিশিষ্ট ব্যক্তিরা উপস্থিত ছিলেন। পরে স্থানীয় টিটিসি থেকে প্রশিক্ষণ প্রাপ্তদের মাঝ থেকে একজনকে প্রবাসী কল্যান ব্যাংক থেকে প্রাপ্ত ঋনের চেক ও হস্তান্তর করা হয়।

সময় জার্নাল/এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল