বুধবার, ০৪ অগাস্ট ২০২১

ঢাকার প্রবেশপথে কড়া পাহারা, ঢুকতে পারছে না দূরপাল্লার গাড়ি

মঙ্গলবার, জুন ২২, ২০২১
ঢাকার প্রবেশপথে কড়া পাহারা, ঢুকতে পারছে না দূরপাল্লার গাড়ি

নিজস্ব প্রতিনিধি।। সময় জার্নাল : করোনাভাইরাসের বিস্তার রোধে ঢাকার আশপাশের সাত জেলায় কঠোর লকডাউন ঘোষণা করেছে সরকার। আশপাশের সাত জেলায় কঠোর লকডাউনকে কেন্দ্র করে ঢাকার প্রবেশপথগুলোতে কড়া পাহারা বসানো হয়েছে। 

ঢাকায় দূরপাল্লার গাড়ি ঢুকতে দেয়া হচ্ছে না। ফলে ঢাকার প্রবেশপথগুলোতে তৈরি হয়েছে ব্যাপক যানজট। দু-একটি গাড়ি ঢাকা থেকে বের হওয়া কিংবা ঢোকার চেষ্টা করলেও তাদের পড়তে হচ্ছে শাস্তির মুখে

ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার (ট্রাফিক) মুনিবুর রহমান বলেন, লকডাউনের কারণে অন্য জেলা থেকে আসা গণপরিবহনগুলোকে ঘুরিয়ে দেয়া হচ্ছে। তাদের ঢাকায় ঢুকতে দেয়া হচ্ছে না।

মঙ্গলবার সকালে ঢাকার অন্যতম প্রবেশ পথ ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের যাত্রাবাড়ীতে দেখা যায়, এলাকার রায়েরবাগ বাসস্ট্যান্ডে চেকপোস্ট বসানো হয়েছে। দূরপাল্লার কোনো বাস ঢুকতে দেয়া হচ্ছে না। 

ঢাকার আরেক প্রবেশপথ আব্দুল্লাহপুরেও চেকপোস্ট বসানো হয়েছে। গাজীপুর মেট্রোপলিটনের ট্রাফিক বিভাগের উপকমিশনার আব্দুল্লাহ আল মামুন বলেন, লকডাউনের নির্দেশনা অনুযায়ী দূরপাল্লার কোনো বাস ছেড়ে যেতে পারবে না এবং কোনো বাস ঢাকায় ঢুকতেও পারবে না। আমরা সেই নির্দেশনা বাস্তবায়ন করছি।

সোমবার সাত জেলা অবরুদ্ধ থাকার সিদ্ধান্তের কথা জানান মন্ত্রিপরিষদ সচিব খোন্দকার আনোয়ারুল ইসলাম। জেলাগুলো হলো— মানিকগঞ্জ, নারায়ণগঞ্জ, মুন্সীগঞ্জ, গাজীপুর, মাদারীপুর, রাজবাড়ী ও গোপালগঞ্জ। মঙ্গলবার সকাল থেকে ৩০ জুন মধ্যরাত পর্যন্ত এসব জেলায় মালবাহী ট্রাক এবং অ্যাম্বুলেন্স ছাড়া সবকিছু বন্ধ থাকবে বলে জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব। 

সময় জার্নাল/আরইউ


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.



স্বত্ব ২০২১ সময় জার্নাল | ডেভেলপার এম রহমান সাইদ