শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

রামেক হাসপাতালে করোনায় আরও ১৬ জনের মৃত্যু

মঙ্গলবার, জুন ২২, ২০২১
রামেক হাসপাতালে করোনায় আরও ১৬ জনের মৃত্যু

সময় জার্নাল রিপোর্টার: রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় আরও ১৬ জনের মৃত্যু হয়েছে।

মঙ্গলবার সকাল থেকে বুধবার সকাল পর্যন্ত চিকিৎসাধীন অবস্থায় তারা মারা যান। এদের মধ্যে আটজন পজিটিভ, সাতজন উপসর্গে এবং একজন নেগেটিভ হওয়ার পর মারা যান।

রামেক হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এ তথ্য নিশ্চিত করেছেন। এ নিয়ে চলতি মাসের ২৩ দিনে (১ থেকে ২৩ জুন) এ হাসপাতালের করোনা ইউনিটে মারা গেছেন ২৪৫ জন। এর মধ্যে ১১৯ জনই মারা গেছেন করোনা শনাক্তের পর। বাকিরা উপসর্গ নিয়ে মারা যান।

রামেক পরিচালক জানান, নতুন মৃতদের ৮ জন রাজশাহীর (পজিটিভ ৫, উপসর্গে ৩), চাঁপাইনবাবগঞ্জের ৩ (পজিটিভ ১, উপসর্গে ২), নাটোরের ২ (পজিটিভ ১, উপসর্গে ১), নওগাঁর ২ (পজিটিভ ১, উপসর্গে ২) ও উপসর্গে ঝিনাইদহের একজন মারা যান। মৃতদের ১১ জন পুরুষ ও পাঁচজন নারী। এদের মধ্যে ২১ থেকে ৩০ বছর বয়সী পুরুষ একজন, ৩১ থেকে ৪০ বছর বয়সী ২ (নারী ১, পুরুষ ১) জন, ৪১ থেকে ৫০ বছর বয়সী ২ (পুরুষ) জন, ৫১ থেকে ৬০ বছর বয়সী ৩ (পুরুষ ১, নারী ২) জন ও ৬১ প্লাস বছর বয়সী ৮ (পুরুষ ৫, নারী ২) জন রয়েছেন।

তিনি আরও জানান, গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালে নতুন ভর্তি হয়েছেন ৬০ জন। এর মধ্যে রাজশাহীর ৪৪, চাঁপাইনবাবগঞ্জের ৬, নাটোরের ২, নওগাঁ ৫, পাবনা ২ ও অন্যান্য ১ জন। একই সময় সুস্থ হয়েছে হাসপাতাল ছেড়েছেন ৪২ জন।

তিনি বলেন, আজ বুধবার সকাল পর্যন্ত এ হাসপাতালের ৩০৯ বেডের বিপরীতে করোনা ও উপসর্গের রোগী ভর্তি রয়েছেন ৪১০ জন। গতকাল মঙ্গলবার ভর্তি ছিলেন ৩৯৩ জন। অতিরিক্ত বেডের ব্যবস্থা করে অতিরিক্ত রোগীদের চিকিৎসা দেয়া হচ্ছে। এদের মধ্যে রাজশাহীর ২৭৪ জন, চাঁপাইনবাবগঞ্জের ৬০, নাটোরের ২৬, নওগাঁর ৩৪, পাবনার ৯, কুষ্টিয়ার ৩, চুয়াডাঙ্গার ২ ও অন্যান্য ২ জন।

রামেক পরিচালক জানান, মঙ্গলবার রাজশাহীর দুই ল্যাবে দুই জেলার মোট ৫৫৪ জনের নমুনা পরীক্ষায় করোনা পজিটিভ হয়েছে ১৭৬ জনের। এদিন রাতে প্রকাশিত দু’টি পিসিআর ল্যাবের নমুনার ফলাফলে দেখা যায়, রাজশাহী শনাক্তের হার ৩৩ দশমিক ৪ শতাংশ, চাঁপাইনবাবগঞ্জে শনাক্তের হার ২৫ দশমিক ৭৭ শতাংশ।

করোনা এবং উপসর্গে গত ১ জুন সাত, ২ জুন সাত, ৩ জুন নয়, ৪ জুন ১৬, ৫ জুন আট, ৬ জুন ছয়, ৭ জুন ১১, ৮ জুন আট, ৯ জুন আট, ১০ জুন ১২, ১১ জুন ১৫, ১২ জুন চার, ১৩ জুন ১৩, ১৪ জুন ১২, ১৫ জুন ১২, ১৬ জুন ১৩, ১৭ জুন ১০, ১৮ জুন ১২, ১৯ জুন ১০, ২০ জুন ১০, ২১ জুন ১৩ ও ২২ জুন ১৩ জন মারা যান।

সময় জার্নাল/আরইউ


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল