শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

গোপালগঞ্জে লকডাউনের দ্বিতীয় দিন, জেলার ৩৫ স্থানে চেকপোষ্ট

মঙ্গলবার, জুন ২২, ২০২১
গোপালগঞ্জে  লকডাউনের দ্বিতীয় দিন, জেলার ৩৫ স্থানে চেকপোষ্ট

দুলাল বিশ্বাস, গোপালগঞ্জ ​: করোনা সংক্রমণ প্রতিরোধে গোপালগঞ্জ জেলায় ৮ দিনের সর্বাত্মক লকডাউনের আজ দ্বিতীয় দিন। মঙ্গলবার সকাল ৬টা এ লকডাউন শুরু হয়। 

লকডাউনের দ্বিতীয় দিনে গোপালগঞ্জ জেলায় ৩৫ স্থানে কঠোর চেকপোষ্ট বসিয়েছে জেলা প্রসাশন ও পুলিশ প্রশাসন। যে সকল ভ্যাটারি চালিত ভ্যান, ইজিবাইক ও মাহেন্দ্র বিধি নিষেধ লঙ্ঘন করে শহরে প্রবেশের চেষ্টা করছে তাদের ফিরিয়ে দিচ্ছে প্রশাসন। বিনা প্রয়োজনে কোন ব্যাক্তি বাহিরে বের হলেই করছে জরিমানা। 

এ ব্যাপারে গোপালগঞ্জ জেলাব্যাপী জেলা তথ্য অফিস, জেলা ও উপজেলা প্রশাসন, পৌরসভা ও ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে মাইকিং করা হচ্ছে। শহরের দোকানপাট, বিপনী বিতান অধিকাংশ বন্ধ রয়েছে। দোকানপাট খোলা থাকলে মোবাইল কোর্ট পরিচালনা করে জরিমানা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেটরা। পুলিশ, আনসার ও স্বেচ্ছাসেবকরা প্রশাসনকে সহযোগিতা করছে।  

এ লকডাউনে আগামী ৩০ জুন মধ্যরাত পর্যন্ত গোপালগঞ্জ জেলার জনসাধারণের চলাচলসহ সার্বিক কার্যাবলি ও চলাচলে বিধিনিষেধ আরোপ করা হয়েছে। তবে জরুরী ও অত্যাবশ্যকীয় পণ্য ও সেবার সঙ্গে সংশ্লিষ্ট অফিসসমূহ, তাদের কর্মচারী ও যানবাহন এবং পণ্যবাহী ট্রাক/লরি এ নিষেধাজ্ঞার আওতা-বহির্ভূত রয়েছে। 

সর্বশেষ গত ২৪ ঘন্টায় জেলায় ১শ’১৬ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে করোনা পজেটিভ পাওয়া গেছে ২৮ জনের। এ পর্যন্ত গোপালগঞ্জে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে ৪৫ জন। স্বাস্থ্য বিধি মেনে না চললে দিন দিন এ সংখ্যা আরো বাড়তে পারে বলে জানান গোপালগঞ্জ জেলার সিভিল সার্জন ডাক্তার সুজাত আহমেদ।

সময় জার্নাল/এমআই


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল