বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

ফরিদপুরে আওয়ামী বিরোধীদের নিয়ে উপজেলা শিল্পকলার কমিটি গঠন

বুধবার, জুন ৩০, ২০২১
ফরিদপুরে আওয়ামী বিরোধীদের নিয়ে উপজেলা শিল্পকলার কমিটি গঠন

এহসান রানা, ফরিদপুর প্রতিনিধি: বোয়ালমারী উপজেলা শিল্পকলা একাডেমির কমিটিতে আওয়ামী বিরোধীদের একতরফা প্রাধান্য থাকায় ক্ষোভ প্রকাশ করেছেন বোয়ালমারী উপজেলা আওয়ামিলীগ নেতৃবৃন্দ ও স্বাধীনতার স্বপক্ষের সাংস্কৃতিক কর্মীরা। 

প্রকাশিত সম্প্রতি ফরিদপুর জেলার বোয়ালমারী উপজেলা শিল্পকলা একাডেমির কমিটি গঠনকে কেন্দ্র করে বোয়ালমারীর আওয়ামিলীগ নেতা-কর্মী ও স্বাধীনতার পক্ষের সাংস্কৃতিক কর্মীদের মধ্যে তীব্র ক্ষোভ বিরাজ করছে। গঠনতান্ত্রিক নিয়ম উপেক্ষা করে বোয়ালমারী উপজেলা নির্বাহী অফিসার ঝোটন চন্দ বিএনপির কেন্দ্রীয় নেতা শাহ মো.আবু জাফরের আপন ভাগ্নে এবং ব্যক্তিগত সহকারী, শাহ জাফর টেকনিক্যাল কলেজের অধ্যক্ষকে সাধারণ সম্পাদক এবং সাবেক জাসস কর্মীদের প্রাধান্য দিয়ে উপজেলা কমিটি গঠন করায় এ ক্ষোভের সৃষ্টি হয়।

বোয়ালমারী উপজেলা আওয়ামিলীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান এম,এম মোশাররফ হোসেন, সাধারণ সম্পাদক শাহজাহান মীরদাহ পিকুল,  উপজেলা ভাইস চেয়ারম্যান ও আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক সৈয়দ রাসেল রেজা এবং উপজেলা আওয়ামীলীগের সাংস্কৃতিক সম্পাদক ক্ষোভ প্রকাশ করে বিবৃতি দেন।

এম,এম, মোশাররফ হোসেন বলেন, কমিটি গঠনের ব্যাপারে আমি কিছু জানিনা। সাধারণ সম্পাদক শাহজাহান মীরদাহ পিকুল বলেন, বিএনপি শাসনামলে শিল্পকলা একচ্ছত্র তাদের দখলে ছিলো। শুনেছি বিএনপি এবং তাদের অঙ্গ সংগঠন জাসাসের কর্মীদের দিয়ে কমিটি গঠন করা হয়েছে। তিনি এর তীব্র নিন্দা জানান। 

ভাইস চেয়ারম্যান সৈয়দ রাসেল রেজা ক্ষোভ প্রকাশ করে বলেন, এ বিষয়ে তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে। উপজেলা আওয়ামিলীগের সাংস্কৃতিক সম্পাদক প্রশান্ত সাহা বলেন, এটা অত্যন্ত নিন্দনীয়। আমি শুধু সরকার দলীয় উপজেলা কমিটির সাংস্কৃতিক সম্পাদকই নই, আমি স্বাধীনতার স্বপক্ষের একজন সাংস্কৃতিক কর্মী। আমাদেরকে পাশ কাটিয়ে অন্ধকারে সরকার বিরোধী লোকদের নিয়ে কমিটি গঠনের তীব্র নিন্দা এবং তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়ার দাবী জানাই।

এ ঘটনার তীব্র নিন্দা জানিয়েছেন, এলাকার সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও মিডিয়া কর্মীরা। সাপ্তাহিক বোয়ালমারী বার্তা সম্পাদক এ্যাডভোকেট কোরবান আলীর সভাপতিত্বে সাপ্তাহিক বার্তা কার্যালয়ে এক প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন সাংস্কৃতিক কর্মী ও মিডিয়া ব্যক্তিত্ব কাজী হাসান ফিরোজ, সমকাল প্রতিনিধি ও সম্মিলিত সাংস্কৃতিক ঐক্যজোটের উপদেষ্টা কাজী আমিনুল ইসলাম, মিডিয়া ব্যক্তিত্ব ও স্বেচ্ছাসেবক লীগের উপজেলা শাখার ভারপ্রাপ্ত সভাপতি কামরুল শিকদার, দৈনিক সময়ের প্রত্যাশা সম্পাদক লিটু শিকদার, তৈয়বুর রহমান কিশোর, এম,এম, জামান, সনৎ চক্রবর্তী, মুকুল বোস প্রমুখ। 

বিবৃতি দানকারীগণ অবিলম্বে বর্তমানের পকেট কমিটি বাতিল করে গণতান্ত্রিক এবং গঠনতান্ত্রিক পদ্ধতিতে কমিটি গঠনের আহবান জানান।

সময় জার্নাল/এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল