বুধবার, ০১ মে ২০২৪

নাটোরে লকডাউন কার্যকরে বৃষ্টি উপেক্ষা করে মাঠে প্রশাসন

বৃহস্পতিবার, জুলাই ১, ২০২১
নাটোরে লকডাউন কার্যকরে বৃষ্টি উপেক্ষা করে মাঠে প্রশাসন

ইসাহাক আলী, নাটোর: সরকার ঘোষিত দেশব্যাপী কঠোর লকডাউন এর প্রথম দিনে নাটোরে প্রচণ্ড বৃষ্টিপাত শুরু হয়েছে। আর এই বৃষ্টিকে উপেক্ষা করেই লকডাউন কার্যকর করতে মাঠে নেমে পড়েছে প্রশাসন। এদিকে, নাটোর জেলায় নতুন করে আরও ২২৫জন করোনায় আক্রান্ত হয়েছে। আর মৃত্যু হয়েছে ৪জনের। এনিয়ে মৃত্যু সংখ্যা দাঁড়াল ৫৬জনে। এছাড়া নাটোর সদর হাসপাতালে করোনা ইউনিটে ৭০শয্যার বিপরীতে ভর্তি রয়েছে ৭৭জন। 

সকালে জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আহমেদ ও নাটোরের পুলিশ সুপার লিটন কুমার সাহা নির্বাহী ম্যাজিস্ট্রেটদের কে সাথে নিয়ে শহরের পুরাতন বাস স্ট্যান্ড কানাইখালি, স্টেশন বাজার এলাকা, হরিশপুর বাইপাস সহ বিভিন্ন স্থান পরিদর্শন করেন।  এ সময় তিনি মাঠ পর্যায়ে কর্মরত প্রশাসনের বিভিন্ন পর্যায়ের সদস্যদের সঙ্গে কথা বলেন। লকডাউন সফল করতেই তিনি সবার সহায়তা কামনা করেন। পাশাপাশি নিজেদের স্বাস্থ্য সুরক্ষায় সবাইকে ঘরে থাকার অনুরোধ জানিয়েছেন জেলা প্রশাসক। 

এদিকে জেলা প্রশাসনের সহকারী কমিশনার শরিফ শাওন জানান, নাটোর জেলা প্রশাসনের ১৫ জন ম্যাজিস্ট্রেট ছাড়াও ৭ উপজেলার ৭ জন উপজেলা নির্বাহি অফিসার ও পাঁচজন সহকারী ভূমি কমিশনার লকডাউন সফল করতে নির্বাহী ম্যাজিস্ট্রেটের দায়িত্ব পালন করছেন।

এছাড়া নাটোর জেলায় ৩ প্লাটুন সেনা সদস্য ও দুই প্লাটুন বিজিবির পাশাপাশি র্যাব পুলিশ ও আনসার সদস্যরা লকডাউন সফল করতে মাঠে রয়েছেন। এদিকে জেলা রোভার স্কাউট সদস্যরাও এই দুর্যোগ সময়ে লকডাউন সফল করতে ভলেন্টিয়ার এর ভূমিকা পালন করছেন। এছাড়া লকডাউন সফল করতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হচ্ছে।

এরইমধ্যে লালপুরে স্বাস্থ্যবিধি না মানায় ও লকডাউন কার্যকরে বাধা সৃষ্টি করার অপরাধে চারটি মামলায় পনেরশো টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

এদিকে নাটোরের পুলিশ সুপার লিটন কুমার সাহা জানান, লকডাউন কার্যকর করতে শহরের বিভিন্ন পয়েন্টে পুলিশ সদস্যরা নিজ নিজ দায়িত্ব পালন করছে। কোন অবস্থাতেই যাতে শহরের মধ্যে পরিবহন চলাচল করতে না পারে এছাড়া গণপরিবহন সহ সব ধরনের পরিবহন চলাচল এর বিধি নিষেধ কার্যকর করা হচ্ছে। তবে কৃষিপণ্য আম সহ অন্যান্য কৃষি পণ্য সরবরাহের ক্ষেত্রে বরাবরের মতো পুলিশ সদস্যরা সহযোগিতা করছে। আমরা চাই এ লকডাউন সফল করার মধ্যে দিয়ে নাটোরে এই দুর্যোগকালীন অবস্থা থেকে উত্তরণ আমরা করব পাশাপাশি আমরা করোনার এই মহামারী কে মোকাবেলা করতে পারব।

জেলা প্রশাসক শামীম আহমেদ জানান, আমার জানামতে নাটোরের মানুষ সংস্কৃতিমনা ও আইনের প্রতি খুবই শ্রদ্ধাশীল। ইতোপূর্বে নাটোরের অধিকাংশ মানুষই লকডাউন সফল করতে প্রশাসনের সকল বিধিনিষেধ পালন করেছে এবারও তার ব্যতিক্রম হবে না। তবে কিছু মানুষ বিধি-নিষেধ উপেক্ষা করে অযথাই বাইরে ঘোরাফেরা করেছেন যার ফলে নাটোরে করোনার সংক্রমণ কিন্তু দিন দিন বেড়েই চলেছে। এমতাবস্থায় আমাদের ঘরে থাকার কোনো বিকল্প নেই। যারা অযথা বাইরে ঘোরাফেরা করবেন তাদের বিরুদ্ধে কঠোর আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান তিনি। 

এ অবস্থায় তিনি সবাইকে ঘরে থাকার আহ্বান জানান, জরুরি প্রয়োজন ছাড়া বাইরে বের না হওয়ার অনুরোধ করেন তিনি।

সময় জার্নাল/এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল