শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১

৪৪তম বিসিএস: শুধু হবে মৌখিক পরীক্ষা

শুক্রবার, জুলাই ২, ২০২১
৪৪তম বিসিএস: শুধু হবে মৌখিক পরীক্ষা

সময় জার্নাল প্রতিবেদক : হাসপাতালাগুলোতে দীর্ঘদিন ধরেই অ্যানেস্থেসিওলজির সংকট লেগেই আছে৷ এই অবস্থায় আরেকটি বিশেষ বিসিএসের মাধ্যমে সংকট দূর করতে ৪০৯ জনকে নিয়োগ দেয়ার প্রক্রিয়া শুরু করতে যাচ্ছে সরকার।

জনপ্রশাসন মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, ৪৪তম বিসিএসটিও হতে যাচ্ছে বিশেষ বিসিএস। এই বিসিএস কেবলমাত্র মৌখিক পরীক্ষার মাধ্যমে হবে। কোনো লিখিত হবে না। এজন্য সরকারী কর্ম কমিশন (পিএসসি) নিয়োগ বিধিমালা সংশোধনের কাজ করছে। নীতমালা হওয়ার পর খুব দ্রুত বিজ্ঞপ্তি প্রকাশ করবে পিএসসি।

সূত্র আরও জানায়, বিশেষ বিসিএসের মাধ্যমে সরকারি হাসপাতালগুলোতে ৪০৯ জন জুনিয়র কনসালট্যান্ট (অ্যানেস্থেসিওলজি) নিয়োগ দেয়া হবে। এজন্য ইতোমধ্যে বিসিএস নিয়োগ নীতিমালা ১৯৮১ সংশোধন করা হয়েছে। চলতি মাসেই বিজ্ঞপ্তি প্রকাশ করবে পিএসসি।

বিষয়টি নিশ্চিত করে জনপ্রশাসন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (বিধি ও অনু) আবুল কাশেম মোহাম্মদ মহিউদ্দিন গণমাধ্যমকে বলেন, অনেক হাসপাতালে অ্যানেস্থেলিওজির অভাবে অপারেশন করা সম্ভব হচ্ছে না। এই অবস্থায় জরুরি ভিত্তিতে চিকিৎসক নিয়োগ দেয়া হবে। এজন্য বিসিএস নিয়োগ নীতিমালা সংশোধন করা হয়েছে। শিগগিরই সার্কুলার প্রকাশ করা হবে।

এ বিষয়ে পিএসসি চেয়ারম্যান সোহরাব হোসাইন গণমাধ্যমকে বলেন, বিশেষ প্রয়োজনে নিয়োগ দেয়ার প্রয়োজনীয়তা হলে নিয়োগবিধি সংশোধন করা যায়। সরকার চাইলে এটি করতে পারে।

তিনি আরও বলেন, শুধু মৌখিক পরীক্ষার মাধ্যমে এই বিসিএস আয়োজনের বিষয়ে এখনি কিছু বলতে পারছি না। কেননা আমরা এখও নিয়োগবিধি কিংবা চাহিদাপত্র হাতে পাইনি।

সময় জার্নাল/আরইউ


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.



স্বত্ব ২০২১ সময় জার্নাল | ডেভেলপার এম রহমান সাইদ