শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

দিনাজপুরে করোনায় নতুন আক্রান্ত ১১১ জন

বুধবার, জুলাই ৭, ২০২১
দিনাজপুরে করোনায় নতুন আক্রান্ত ১১১ জন

মাহবুবুল হক খান, দিনাজপুর প্রতিনিধি: দিনাজপুরে করোনায় আক্রান্তের সংখ্যা কমেছে ও মৃতের সংখ্যা বেড়েছে। গত ২৪ ঘন্টায় নতুন করে ১১১ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এ নিয়ে জেলায় এ পর্যন্ত ৯৬৪৫ জন আক্রান্ত হয়েছেন। 

আর গত ২৪ ঘন্টায় নতুন আরো ৩ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে এখন পর্যন্ত জেলায় ১৮৬ জনের মৃত্যু হলো। আর গত ২৪ ঘন্টায় ১০৮ জনসহ এ পর্যন্ত ৬৭৪২ জন সুস্থ হয়েছেন। তবে আক্রান্ত ৯৬৪৮ জনের মধ্যে ৬৭৪২ জন সুস্থ ও ১৮৬ জনের মৃত্যু হওয়ায় বর্তমানে দিনাজপুর জেলায় করোনায় আক্রান্ত রোগির সংখ্যা রয়েছে ২৭২০ জন।

দিনাজপুর সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল কুদ্দুছ জানান, বুধবার (৭ জুলাই) সকাল ৯টা পর্যন্ত গত ২৪ ঘন্টায় ৩১২টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ১১১ জনের দেহে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় এ পর্যন্ত করোনায় আক্রান্ত রোগির সংখ্যা পৌঁছেছে ৯৬৪৮ জনে। নতুন আক্রান্ত ১১১ জনের মধ্যে সদর উপজেলাতে ৮১ জন।

এছাড়া বিরলে ৯ জন, বীরগঞ্জে একজন, বোচাগঞ্জে দুইজন, হাকিমপুরে ৫ জন, কাহারোলে ৫ জন, নবাবগঞ্জে দুইজন ও পার্বতীপুর উপজেলায় ৬ জন। বুধবার পরীক্ষা বিবেচনায় আক্রান্তের হার ছিল ৩৫ দশমিক ৫৭ শতাংশ। যা আগের দিন ছিল ৩৫ দশমিক ১৯ শতাংশ।

গত ২৪ ঘন্টায় নতুন আরো ১০৮ জনসহ এ পর্যন্ত ৬৭৪২ জন সুস্থ হয়েছেন। আর ২৪ ঘন্টায় বিরামপুর, চিরিরবন্দর ও ফুলবাড়ী উপজেলায় একজন করে ৩ জনের মৃত্যু হয়েছে। নিয়ে জেলায় এ পর্যন্ত ১৮৬ জনের মৃত্যু হয়েছে।

দিনাজপুরে মোট আক্রান্ত ৯৬৪৮ জনের মধ্যে সদর উপজেলায় সবচেয়ে বেশী ৫৬২৫ জন। এছাড়া বিরলে ৫৫৩, বিরামপুরে ৫৩৩ জন, বীরগঞ্জে ২৪৫ জন, বোচাগঞ্জে ৩৩১ জন, চিরিরবন্দরে ৩২০ জন, ফুলবাড়ীতে ৩৯৬ জন, ঘোড়াঘাটে ৯৯ জন, হাকিমপুরে ২৪২ জন, কাহারোলে ২২৩ জন, খানসামায় ১৫৪ জন, নবাবগঞ্জে ২৬২ ও পার্বতীপুর উপজেলায় ৬৬৫ জন।

সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল কুদ্দুছ আরো জানান, দিনাজপুর জেলায় বর্তমানে মজুতকৃত অক্সিজেন সিলিন্ডারের সংখ্যা ১২৮৫টি, হাই ফ্লো ন্যাজাল ক্যানুলা’র সংখ্যা ১৯টি ও অক্সিজেন কনসেনট্রেটরের সংখ্যা ২৮টি।

এদিকে কঠোর লকডাউন বাস্তবায়নে জেলা প্রশাসন, সেনাবাহিনী, পুলিশ, র‌্যাব, বিজিবি, আনসারসহ অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য ও স্বেচ্ছাসেবকবৃন্দ মাঠে তৎপর রয়েছে।

সময় জার্নাল/এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল