বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

চলতি মাসে জাপান ও ইইউ থেকে ৩৫ লাখ টিকা আসবে : পররাষ্ট্রমন্ত্রী

বুধবার, জুলাই ৭, ২০২১
চলতি মাসে জাপান ও ইইউ থেকে ৩৫ লাখ টিকা আসবে : পররাষ্ট্রমন্ত্রী

সময় জার্নাল প্রতিবেদক : চলতি মাসেই করোনাভাইরাসের ৩৫ লাখ ডোজ টিকা দেশে আসতে পারে। আগামী সপ্তাহে জাপান থেকে কোভ্যাক্সের আওতায় ২৫ লাখের মতো টিকা আসবে। চলতি মাসের শেষে ইউরোপীয় ইউনিয়ন থেকে ১০ লাখের মতো টিকা আসবে। 

পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবদুল মোমেন বুধবার রাজধানীর নিজ বাসভবনে সাংবাদিকদের এ তথ্য জানান। 

পররাষ্ট্রমন্ত্রী বলেন, আমার সঙ্গে জাপানের পররাষ্ট্রমন্ত্রীর আলাপ হয়েছে। ওরা (জাপান) অন্য দেশকে টিকা দিয়েছে, সেটা আমরা তুলে ধরেছি। তারা বলেছে, আমাদের দেবে তবে সঠিক পরিমাণটা বলেনি। বড় অংকের টিকা জাপান দেবে, আশা করি আড়াই মিলিয়নের মতো হবে। যে কোনো দিন আসবে, আগামী সপ্তাহে জাপান কোভ্যাক্স থেকে টিকা দিবে, এটা আমরা পাব।

জাপান কোন টিকা দেবে- এমন প্রশ্নে তিনি বলেন, জাপানের কাছ থেকে আমরা অ্যাস্ট্রাজেনেকার টিকা পাব। তাদের কাছে অ্যাস্ট্রাজেনেকার টিকা আছে। এসব বড় বড় দেশ বহু টিকা সংগ্রহ করেছে বা লাইন আপ করে রেখেছে।

ইইউ থেকে টিকা আসার বিষয়ে পররাষ্ট্রমন্ত্রী বলেন, কোভ্যাক্সের আন্ডারে তারা ১ মিলিয়ন  টিকা দেবে। আমাদের জেনেভার রাষ্ট্রদূত জানিয়েছে, ইইউ দেশগুলো থেকে আমরা এক মিলিয়ন টিকা পাব। এটা চলতি মাসের শেষের দিকে পাওয়া যেতে পারে।

সময় জার্নাল/এসএ


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল