শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১

বুনিয়াদি সাংবাদিকতা প্রশিক্ষণ দিলো সতিকসাস

শনিবার, জুলাই ১০, ২০২১
বুনিয়াদি সাংবাদিকতা প্রশিক্ষণ দিলো সতিকসাস

তিতুমীর কলেজ প্রতিনিধি: মৌলিক সাংবাদিকতা ও শুদ্ধ উপস্থাপনা নিয়ে দুই দিনব্যাপী শিক্ষার্থীদের ভার্চুয়ালি সাংবাদিকতা প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করেছে সরকারি তিতুমীর কলেজ সাংবাদিক সমিতি (সতিকসাস)। দুই দিনব্যাপী এ কর্মশালায় তিতুমীর কলেজের প্রায় চারশো শিক্ষার্থী স্বতঃস্ফূর্ত অংশ নেন। কর্মশালায় প্রশিক্ষক হিসেবে ছিলেন দেশের খ্যাতিমান পাঁচজন সাংবাদিক।

শুক্রবার (৯ জুলাই) থেকে শনিবার (১০ জুলাই) পর্যন্ত এ কর্মশালা অনুষ্ঠিত হয়। তিতুমীর কলেজ সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক সাব্বির আহমেদের সঞ্চালনায় উক্ত দুই দিনব্যাপী কর্মশালায় সভাপতিত্ব করেন তিতুমীর কলেজ সাংবাদিক সমিতির সভাপতি শামিম হোসেন শিশির।

উক্ত কর্মশালায় প্রথম দিনে প্রশিক্ষণ দেন সময়ের আলোর নির্বাহী সম্পাদক ও ডয়েচে ভেলের বাংলাদেশ প্রতিনিধি হারুন উর রশীদ স্বপন, ইন্ডিপেন্ডেন্ট টিভির অনুসন্ধানী অনুষ্ঠান তালাশের সাবেক উপস্থাপক মুনজুরুল করিম, দৈনিক  দৈনিক কালের কণ্ঠের সাবেক ক্রীড়া সাংবাদিক ও ‘নট আউট নোমান’-এর প্রতিষ্ঠাতা নোমান মোহাম্মদ। কর্মশালার দ্বিতীয় দিনে প্রশিক্ষক হিসেবে ছিলেন, সময় টিভির সাবেক বার্তা প্রধান, লেখক ও সাংবাদিক তুষার আবদুল্লাহ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের কমিউনিকেশন ডিজঅর্ডারস বিভাগের চেয়ারপার্সন তওহিদা জাহান, চ্যানেল আই ও রেডিও ভূমির সিনিয়র নিউজ প্রেজেন্টার হৃদিতা রেজা।

প্রশিক্ষণ কর্মশালায় ই-জার্নালিজমের ওপর ক্লাস নেন সময়ের আলোর নির্বাহী সম্পাদক হারুন উর রশীদ স্বপন। তিনি বলেন, এখন সাংবাদিকতায় মাল্টিমিডিয়ার যুগ চলছে। ই-সাংবাদিকতার কনসেপ্টটাই দারুণ। এটা নিয়ে এগোতে হবে তরুণদের।

এ ছাড়াও ভার্চুয়াল এ কর্মশালায় উপস্থিত ছিলেন- তিতুমীর কলেজের উপাধ্যক্ষ প্রফেসর তালাত সুলতানা, তিতুমীর কলেজের শিক্ষক পরিষদের সম্পাদক এস এম কামাল উদ্দিন হায়দার, এশিয়ান টেলিভিশনের হেড অব প্রডিউসার রফিকুল ইসলাম রলি ও যুগ্ম বার্তা সম্পাদক মাহবুব জুয়েলসহ তিতুমীর কলেজ সাংবাদিক সমিতির সাবেক ও বর্তমান সদস্যরা।

দুই দিনব্যাপী কর্মশালা শেষ করে প্রশিক্ষণার্থী শিক্ষার্থী নুসরাত জাহান মিম বলেন, ধন্যবাদ তিতুমীর কলেজ সাংবাদিক সমিতি (সতিকসাস) কে এত চমৎকার একটি আয়োজনের জন্য। প্রতিটি প্রশিক্ষক এত সুন্দর করে গুছিয়ে আমাদের বুঝিয়েছে যা সত্যিই অনেক মূল্যবান এবং প্রশংসনীয়। 
আমি উক্ত কর্মশালায় অন্তর্গত হতে পেরে আমার কাছে খুবই ভালো লাগছে এবং আশা করি ভবিষ্যতে তারা আরও এমন কার্যক্রম করবে যেটা আমাদের সকল নতুন প্রজন্মের জন্য অনেক বেশি উপকারী এবং আমরা ভবিষ্যতে কি করব তা নিয়ে ভাবার সুযোগ তৈরি হচ্ছে। সবাইকে আন্তরিক ধন্যবাদ।

সময় জার্নাল/এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.



স্বত্ব ২০২১ সময় জার্নাল | ডেভেলপার এম রহমান সাইদ