শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

আড়াইহাজারে জঙ্গি আস্তানা থেকে বোমা উদ্ধার

রোববার, জুলাই ১১, ২০২১
আড়াইহাজারে জঙ্গি আস্তানা থেকে বোমা উদ্ধার

নিজস্ব প্রতিবেদক। সময় জার্নাল :  রাজধানী থেকে আব্দুল্লাহ আল মামুন নামে নব্য জেএমবির এক সদস্যকে গ্রেপ্তারের পর তার দেয়া তথ্যের ভিত্তিতে নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলার নোয়াগাঁও ও সোনারগাঁর মদনপুর এলাকার দুটি বাড়িতে অভিযান চালানো হয়েছে। ঢাকার কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের (সিটিটিসি) সদস্যরা রোববার মধ্যরাত পর্যন্ত বাড়ি দুটি ঘিরে তল্লাশি চালান।

এ সময় নোয়াগাঁও থেকে উদ্ধার করা তিনটি বোমা নিষ্ক্রিয় করে সিটিটিসির বম্ব ডিসপোজাল ইউনিট। মধ্যরাতে শেষ খবর পাওয়া পর্যন্ত মদনপুরের কাজিপাড়ার একটি বাড়িতে অভিযান চলছিল। পুলিশ কর্মকর্তারা জানান, মামুন নোয়াগাঁও এলাকার মসজিদের ইমাম হিসেবে দায়িত্ব পালন করার আড়ালে নব্য জেএমবিতে সক্রিয় ছিলেন। নিজের বাসায় গোপনে বোমা তৈরি ও মজুদ করেন তিনি। সিদ্ধিরগঞ্জে পুলিশ বক্সে বোমা উদ্ধারের ঘটনার তদন্তে মামুনকে শনাক্ত করা হয়। 

সিটিটিসির বম্ব ডিসপোজাল ইউনিটের অতিরিক্ত উপপুলিশ কমিশনার রহমত উল্লাহ চৌধুরী সুমন জানান, গতকাল  আব্দুল্লাহ আল মামুনকে আটকের পর তার দেয়া তথ্যের ভিত্তিতে আড়াইহাজার থানাধীন নোয়াগাঁও এলাকার মিয়াবাড়ীর একটি ভবনে অভিযান চালানো হয়। মামুন নোয়াগাঁও এলাকার একটি মসজিদের ইমাম ছিলেন। ইমামতির আড়ালে তিনি বোমা তৈরির একটি কারখানা গড়ে তোলেন। তার ওই আস্তানায় তৈরি করা বোমা গত ১৯ মে সিদ্ধিরগঞ্জের একটি পুলিশ বক্সে বিস্ফোরণ ঘটানো হয়। 

তাকে জিজ্ঞাসাবাদ করে তার সহযোগীদের শনাক্ত করার চেষ্টা চলছে। একই সঙ্গে জঙ্গি আস্তানায় কী পরিমাণ এক্সপ্লোসিভ আছে, তা  দেখা হচ্ছে। মদনপুরের কাজিপাড়ায় আরেকটি বাড়ি ঘিরে অভিযান শুরু হচ্ছে।

আড়াইহাজার থানার ওসি আনিছুর রহমান জানান, গত ১৯ মে সিদ্ধিরগঞ্জের সাইনবোর্ড এলাকায় পুলিশ বক্সের সামনে থেকে উদ্ধার করে বোমা নিষ্কিয় করা হয়। ওই ঘটনার সূত্র ধরে নোয়াগাঁও এলাকার বাড়িটিকে ঘিরে সন্ধ্যার পর অভিযান শুরু হয়। রাত ১২টা পর্যন্ত তিনটি বোমা উদ্ধার ও নিষ্ক্রিয় করা হয়েছে।

সময় জার্নাল/আরইউ


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল