বুধবার, ২৪ এপ্রিল ২০২৪

প্রধানমন্ত্রীর পক্ষ থেকে অসহায়দের উপহার বিতরণ অব্যাহত: এমপি নয়ন

মঙ্গলবার, জুলাই ১৩, ২০২১
প্রধানমন্ত্রীর পক্ষ থেকে অসহায়দের উপহার বিতরণ অব্যাহত: এমপি নয়ন

মো. নিজাম উদ্দিন, লক্ষ্মীপুর প্রতিনিধি: বিদ্যমান করোনা মহামারিতে লকডাউনের প্রভাবে দেশের একজন মানুষও যাতে না খেয়ে থাকে সেজন্য প্রধানমন্ত্রীর খাদ্য উপহার সামগ্রী বিতরণ অব্যাহত রয়েছে। ধাপে ধাপে সারাদেশের ন্যায় লক্ষ্মীপুর জেলার প্রতিটি মানুষর কাছে এসব উপহার পৌঁছানো হবে।

মঙ্গলবার (১৩ জুলাই) সদর উপজেলার ৯টি ইউনিয়নে প্রধানমন্ত্রীর উপহার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে লক্ষ্মীপুর-২ আসনের সংসদ সদস্য এডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়ন এসব কথা বলেন। সকাল ১০টায় ১নং উত্তর হামছাদী ইউনিয়ন পরিষদ থেকে শুরু করে বিকেলে ৫টা পর্যন্ত ৯টি ইউনিয়নে পৃথক অনুষ্ঠানের মাধ্যমে এসব খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

এমপি তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঢাকা থেকেও লক্ষ্মীপুরের মানুষের কথা ভাবেন। এ এলাকার মানুষের কাছে লকডাউনে কি সাহায্য পাঠালে মানুষ ভাল থাকবেন সেটা চিন্তা করেন। তিনি বিভিন্ন ধাপে লক্ষ্মীপুরের মানুষের জন্য খাদ্য সামগ্রী ও ঈদ উপহার পাঠিয়ে বিতরণ করার নির্দেশ দিয়েছেন।

এডভোকেট নয়ন এমপি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা রয়েছে করোনা পরিস্থিতির সময় একজন মানুষও যাতে না খেয়ে থাকেন। সেজন্য প্রত্যেকটি ঘরে ঘরে খাদ্যসামগ্রী পৌঁছে দেয়া হচ্ছে। আমরাও ব্যক্তিগত তহবিল থেকে খাদ্য সহায়তা প্রদান অব্যাহত রেখেছি। এজন্য প্রধানমন্ত্রীর জন্য সবাইকে দোয়া করার অনুরোধ জানিয়েছেন।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী সারাদেশের ভূমিহীন ও গৃহহীন মানুষের জন্য বিনামূল্যে আশ্রয়ণ প্রকল্প চালু করেছে। সেখানে প্রতিটি পরিবারের জন্য একটি করে ঘর নির্মাণ করে দিয়েছেন। যা অতীতে কোন সরকার করতে পারেনি। এ জেলায় এ পর্যন্ত ১৭০০টি ঘর বরাদ্ধ হয়েছে। এর মধ্যে প্রায় ১৪’শটি নির্মাণ করা হয়েছে। আরো নতুন ঘর বরাদ্ধ করা হবে। আওয়ামী লীগ সরকার আপনাদের পাশে আছে, প্রশাসনও আপনাদের পাশে আছে।

তিনি বলেন, লক্ষ্মীপুর সদর হাসপাতালে আগে আইসিইউ বেড ছিল না। এখন রোগীদের সেবায় সদর হাসপাতালে আইসিইউ বেড স্থাপন করা হয়েছে। লক্ষ্মীপুর জেলা এখন দূর্নীতিমুক্ত, চাঁদাবাজমুক্ত এবং সন্ত্রাস মুক্ত। জেলায় ভালো খবর প্রচার করে দেশব্যাপী সম্মানের স্থানে নিয়ে যাওয়ার জন্য সাংবাদিকদের অনুরোধ করেন তিনি।

অনুষ্ঠানসমূহে লক্ষ্মীপুর সদর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মাসুমের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ আনোয়ার হোছাইন আকন্দ, সদর মডেল থানার অফিসার ইনচার্জ মো: জসিম উদ্দিন, সদর থানা আওয়ামী লীগের আহবায়ক মো: হুমায়ুন কবির পাটওয়ারী চেয়ারম্যান, লক্ষ্মীপুর জজ কোর্টের পিপি এডভোকেট জসিম উদ্দিন, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান এডভোকেট রহমত উল্যা বিপ্লব, ইউপি চেয়ারম্যান মীর শাহ আলম, তোফাজ্জল হোসেন টিটু চৌধুরী, এমরান হোসেন নান্নু, সদর থানা আ’লীগের সদস্য সৌরভ হোসেন বিনু, স্ব স্ব ইউনিয়নের চেয়ারম্যানবৃন্দ, ট্যাগ অফিসার, ইউপি সচিব, ইউপি সদস্যবৃন্দ, রাজনৈতিক নেতৃবৃন্দ, সাংবাদিকসহ এলাকার ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

সদর উপজেলার ৯টি ইউনিয়নে সাড়ে ৪ হাজার পরিবারের মাঝে খাদ্য সহায়তা (চাল, ডাল, আলু, পেঁয়াজ, তেল, লবন) প্রধানমন্ত্রীর উপহারের প্যাকেট বিতরণ করা হয়। এ সহায়তা কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানান উপজেলা প্রশাসন।

সময় জার্নাল/এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল