শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

গাজীপুরে বকেয়া বেতন-ভাতার দাবিতে সড়ক অবরোধ

মঙ্গলবার, জুলাই ১৩, ২০২১
গাজীপুরে বকেয়া বেতন-ভাতার দাবিতে সড়ক অবরোধ

গাজীপুর প্রতিনিধি : গাজীপুরে বকেয়া বেতন-ভাতা পরিশোধের দাবিতে কর্মবিরতি, বিক্ষোভ ও ঢাকা-গাজীপুর সড়ক অবরোধ করেছেন পোশাক কারখানার কর্মকর্তা-কর্মচারীরা। বুধবার সকাল থেকে গাজীপুর সিটি করপোরেশনের লক্ষীপুরা এলাকায় ওই কারখানার কর্মকর্তা-কর্মচারী ঢাকা-গাজীপুর সড়ক অবরোধ করে রেখেছেন।

পুলিশ ও আন্দোলনরতদের সূত্রে জানা গেছে, লক্ষীপুরা এলাকার স্টাইল ক্র্যাফ্ট পোশাক কারখানায় প্রায় সাড়ে ৭শ কর্মকর্তা-কর্মচারী এবং প্রায় ৫ হাজার শ্রমিক রয়েছেন। কারখানার কর্মকর্তা-কর্মচারী চলতি বছরের মার্চ, মে ও জুন, গত সেপ্টেম্বর মাসের বেতন ভাতাসহ ২০১৯ সালের ডিসেম্বর, ২০২০ সালের মার্চ ও আগস্টের বেতনের শতকরা ৫০ ভাগ, অক্টোবরের ৩৫ ভাগ, নভেম্বরের ১৫ ভাগ বেতন পাওনা রয়েছে। এ ছাড়াও কারখানার কর্মচারীরা ইনক্রিমেন্টসহ তাদের গত চার বছরের বাৎসরিক ছুটির ও ২ বছরের ঈদবোনাসের টাকা পাওনা রয়েছে। তারা বেশ কিছুদিন ধরে এসব পাওনাদি পরিশোধের জন্য কর্তৃপক্ষের কাছে দাবি ও আন্দোলন করে আসছিলেন। কারখানা কর্তৃপক্ষ কর্মকর্তা-কর্মচারীর পাওনাদি পরিশোধের একাধিকবার তারিখ ঘোষণা করলেও পরিশোধ করেননি। এ অবস্থায় মঙ্গলবার তারা কর্মবিরতি ও বিক্ষোভ করেন। বুধবার সকালে কারখানায় এসে ফের কর্মবিরতি শুরু করেন এবং এক পর্যায়ে কারখানার সামনে ঢাকা-গাজীপুর সড়কে অবস্থান নেন। এতে ওই সড়কে চলাচলকারী বিভিন্ন পণ্যবাহী গাড়ি আটকা পড়ে।

গাজীপুর শিল্প পুলিশের ইন্সপেক্টর সমীর চন্দ্র সূত্রধর প্রতিদিনের সংবাদকে জানান, স্টাইল ক্র্যাফ্ট পোশাক কারখানার কর্মকর্তা-কর্মচারীরা সাত মাসের বেতন-ভাতার দাবিতে সিটি করপোরেশনের লক্ষীপুরা এলাকায় সড়ক অবরোধ করেছেন। এতে সড়কের উভয় পাশে পণ্যবাহী বিভিন্ন গাড়ি আটকা পড়েছে। আন্দোলনরতদের বুঝিয়ে সড়ক থেকে সরিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয়ার চেষ্টা চলছে। 

সময় জার্নাল/আরইউ


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল