রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১

খুলনা বিভাগে করোনায় আরও ৪০ মৃত্যু

শনিবার, জুলাই ১৭, ২০২১
খুলনা বিভাগে করোনায় আরও ৪০ মৃত্যু

নিজস্ব প্রতিবেদক। সময় জার্নাল : খুলনা বিভাগে করোনায় আরও ৪০ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়েছে। এ সময় করোনা শনাক্ত হয়েছে ৫৩৯ জনের।

শনিবার (১৭ জুলাই) দুপুরে বিভাগীয় স্বাস্থ্য অধিদফতর সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

এর আগে শুক্রবার বিভাগে ৩২ জনের মৃত্যু এবং ১ হাজার ৪৯৭ জনের করোনা শনাক্ত হয়েছিল। খুলনা বিভাগে মোট করোনা শনাক্তের সংখ্যা ৮০ হাজার ছাড়িয়েছে। স্বাস্থ্য পরিচালকের দফতর সূত্র জানায়, গত ২৪ ঘণ্টায় বিভাগের মধ্যে সর্বোচ্চ খুলনা ও যশোর জেলায় ১০ জন করে মারা গেছে । এছাড়া কুষ্টিয়ায় আটজন, চুয়াডাঙ্গায় পাঁচজন, ঝিনাইদহ ও মেহেরপুরে তিনজন করে ও মাগুরায় একজন মারা গেছেন।

খুলনা বিভাগের মধ্যে প্রথম করোনা রোগী শনাক্ত হয় চুয়াডাঙ্গায় গত বছরের ১৯ মার্চ। করোনা সংক্রমণের শুরু থেকে শনিবার সকাল ৮টা পর্যন্ত বিভাগের ১০ জেলায় মোট শনাক্ত হয়েছে ৮০ হাজার ৭৬ জন। আক্রান্ত হয়ে মারা গেছেন ১ হাজার ৮৪৪ জন। এছাড়া সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫১ হাজার ৬৬৫ জন।

বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের জেলাভিত্তিক করোনা সংক্রান্ত তথ্য বিশ্লেষণে দেখা যায়, গত ২৪ ঘণ্টায় খুলনা জেলায় করোনা শনাক্ত হয়েছে ২০১ জনের। নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ৩১ শতাংশ। এ পর্যন্ত জেলায় করোনা শনাক্ত হয়েছে ২০ হাজার ৮৩১ জনের। মারা গেছেন ৪৮৭ জন ও সুস্থ হয়েছেন ১৪ হাজার ৩১ জন।

বাগেরহাটে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ২৪ জনের। এ নিয়ে জেলায় করোনা শনাক্ত হয়েছে ৫ হাজার ২১৫ জনের। আক্রান্ত হয়ে মারা গেছেন ১০৬ জন ও সুস্থ হয়েছেন ৩ হাজার ৫৮৬ জন। সাতক্ষীরায় ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে ৩৩ জন। এ নিয়ে জেলায় করোনা শনাক্ত হয়েছে ৪ হাজার ৮৩৫ জন। আক্রান্ত হয়ে মারা গেছেন ৮০ জন ও সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩ হাজার ৫৪০ জন। যশোরে গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে ১০৮ জন। এ নিয়ে জেলায় করোনা শনাক্ত হয়েছে ১৬ হাজার ৮৪৬ জন। আক্রান্ত হয়ে মারা গেছেন ২৬৩ জন ও সুস্থ হয়েছেন ১০ হাজার ১১৩ জন। ঝিনাইদহে গত ২৪ ঘণ্টায় নতুন করে কারো করোনা শনাক্ত হয়নি। এ জেলায় করোনা শনাক্ত হয়েছে ৬ হাজার ২৭৫ জনের। আক্রান্ত হয়ে মারা গেছেন ১৬২ জন ও সুস্থ হয়েছেন ৩ হাজার ৬৪৯ জন। মাগুরায় ২৪ ঘণ্টায় নতুন করে ২ জনের করোনা শনাক্ত হয়েছে। এ জেলায় করোনা শনাক্ত হয়েছে ২ হাজার ৪৪৫ জনের। আক্রান্ত হয়ে মারা গেছেন ৪৪ জন ও সুস্থ হয়েছেন ১ হাজার ৪৬৫ জন। নড়াইলে ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে ৯ জন। এ নিয়ে জেলায় করোনা শনাক্ত হয়েছে ৩ হাজার ৬৭৬ জনের। আক্রান্ত হয়ে মারা গেছেন ৭৫ জন ও সুস্থ হয়েছেন ২ হাজার ৫৭০ জন।

এছাড়াও কুষ্টিয়ায় গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে ৮৮ জনের। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ১১ হাজার ৭৬১ জনের। আক্রান্ত মারা গেছেন ৩৯৫ জন এবং সুস্থ হয়েছেন ৭ হাজার ৭০৮ জন। চুয়াডাঙ্গায় গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে ৪৪ জন। এ জেলায় করোনা শনাক্ত হয়েছে ৫ হাজার ২০৯ জন। আক্রান্ত মারা গেছেন ১৩৭ জন ও সুস্থ হয়েছেন ২ হাজার ৯৪৪ জন। মেহেরপুরে নতুন করে শনাক্ত হয়েছে ৩০ জনের। এ জেলায় শনাক্ত হয়েছে ২ হাজার ৯৮৩ জন। আক্রান্ত হয়ে মারা গেছেন ৯৫ জন ও সুস্থ হয়েছেন ২ হাজার ৫৯ জন।

সময় জার্নাল/আরইউ


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.



স্বত্ব ২০২১ সময় জার্নাল | ডেভেলপার এম রহমান সাইদ