বুধবার, ১৭ এপ্রিল ২০২৪

লক্ষ্মীপুরে স্কুল মাঠে অবৈধভাবে হাট বাসিয়েছে ক্ষমতাসীন দলের নেতারা

সোমবার, জুলাই ১৯, ২০২১
লক্ষ্মীপুরে স্কুল মাঠে অবৈধভাবে হাট বাসিয়েছে ক্ষমতাসীন দলের নেতারা

মো: নিজাম উদ্দিন: লক্ষ্মীপুর সদর উপজেলার মান্দারী বাজারে গরুর অস্থায়ী হাটের কোন ইজারা না থাকলেও গত শুক্রবার এবং গতকাল সোমবার গরুর হাট বসিয়েছে স্থানীয় আওয়ামীলীগ নেতারা। 

মান্দারী বহুমুখী উচ্চ বিদ্যালয় মাঠ দখল করে হাটটি পরিচালনা করেন ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি ও স্থানীয় ইউপি সদস্য মো. রাজু, ইসমাইল, সদর উপজেলা আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক রুবেল পাটওয়ারী এবং ছাত্রলীগ নেতা আবু তালেব। এদের নেতৃত্বে হাট বসলেও স্থানীয় আওয়ামীলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীদের সাথে নিয়ে অবৈধ হাটটি পরিচালিত হয়েছে। গরুর ক্রেতাদের কাছ থেকে অবৈধভাবে হাতিয়ে নিয়েছেন লাখ লাখ টাকা। বিদ্যালয় মাঠে হাট পরিচালিত হলে কর্তৃপক্ষের পক্ষ থেকে কোন ধরণের বিধি নিষেধ ছিলো না। হাটটিতে বিপুল জনসমাগমের কারণে উপেক্ষিত ছিলো স্বাস্থবিধি। 

এ ব্যাপারে হাটের আয়োজক ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও ইউপি সদস্য মো. রাজুর মোবাইলে একাধিকবার কল দিলে তিনি রিসিভ না করায় তাঁর বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।   

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. গিয়াস উদ্দিন বলেন, গত শুক্রবার এবং সোমবার বিদ্যালয় মাঠে গরুর হাট বসানো হয়েছে। বিদ্যালয় মাঠে হাট বসানোর নিয়ম নেই। আয়োজকরা আমাদের কাছ থেকে কোন ধরণের অনুমতি নেয়নি।

বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি ও মান্দারী ইউপি চেয়ারম্যান মো. মিজানুর রহমান বলেন, হাট বাসানো জন্য আয়োজকরা আমাদের সাথে কোন ধরণের আলোচনা করেনি।  

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাসুম বলেন, ‘এবার অস্থায়ী হাটের অনুমতি দেওয়া হয়নি। বিদ্যালয় মাঠে কোন হাট বসাতে পারে না।’ 

বিষয়টি তাঁর নজরে আনা হলেও এ বিষয়ে প্রশাসনের পক্ষ থেকে কোন ধরণের ব্যবস্থা গ্রহণ করতে দেখা যায়নি। 

এদিকে গতকাল সোমবার জেলার কমলনগরে হাজির হাট মিল্লাত একাডেমী ও তোরাবগঞ্জ স্কুল মাঠে কোরবানির পশুর হাট বসানো হয়েছে। হাজির হাট মিল্লাত একাডেমীতে হাট বসিয়েছে ওমর ফারুক নামে এক ইজারাদার। উপজেলা প্রশাসনের কাছ থেকে তিনি হাটের ইজারা নিয়েছেন। 

শিক্ষা প্রতিষ্ঠানের হাট বসানো বিষয়ে তিনি বলেন, প্রশাসনের পক্ষ থেকে হাট বসানোর জন্য তিনি অনুমতি পেয়েছেন। 

এ বিষয়ে কমলনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. কামরুজ্জামান বলেন, করোনার কারণে প্রশস্ত এলাকাতে হাট বাসানোর জন্য বলা হলেও শিক্ষাপ্রতিষ্ঠানের মাঠে বসানোর কোন অনুমতি দেওয়া হয়নি। 

জেলা প্রশাসক মো. আনোয়ার হোছাইন আকন্দ বলেন, গরুর হাটগুলোতে স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ নির্বাহী ম্যাজিস্ট্রেটদের নির্দেশনা দেয়া হয়েছে।   

সময় জার্নাল/এমআই


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল