শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১

৬ দিনে টিকা পাবে ৬০ লাখ মানুষ, লাগবে না অনলাইন নিবন্ধন

রোববার, জুলাই ২৫, ২০২১
৬ দিনে টিকা পাবে ৬০ লাখ মানুষ, লাগবে না অনলাইন নিবন্ধন

সময় জার্নাল প্রতিবেদক : 

আগামী ৭ আগস্ট থেকে সারা দেশে ৬ দিনব্যাপী করোনার টিকা দিতে ক্যাম্পেইন অনুষ্ঠিত হবে। এ সময় কমপক্ষে ৬০ লাখ লোককে টিকা দেবে সরকার। এ জন্য কোন ধরনের অনলাইন নিবন্ধনের প্রয়োজন নেই। কেবলমাত্র জাতীয় পরিচয়পত্র থাকলেই চলবে। স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে এ বিষয়ে দ্রুতই ঘোষণা দেয়া হবে বলে বিশ্বস্ত সূত্র নিশ্চিত করেছে।  

সূত্র জানিয়েছে, ক্যাম্পেইন চলাকালে গ্রামাঞ্চলে দেয়া হবে চীনের তৈরী সিনোফার্মের টিকা এবং শহরাঞ্চলের মানুষ পাবে মডার্নার তৈরি টিকা।

ক্যাম্পেইনে টিকা গ্রহণের জন্য জাতীয় পরিচয়পত্র আনা বাধ্যতামূলক। টিকা কেন্দ্র নিজ নিজ ওয়ার্ডে নির্ধারণ করবেন ওয়ার্ড কাউন্সিলররা। সুরক্ষা ওয়েব পোর্টাল বা অ্যাপ এ সকল সিটি করপোরেশন, পৌরসভা ও গ্রামাঞ্চলের ওয়ার্ড ভিত্তিক নিবন্ধন ব্যবস্থা করবেন। এক্সেল শিট করে নিবন্ধনের মাধ্যমে টিকা কার্যক্রম পরিচালিত হবে এবং কার্ড প্রদান করা হবে। 

এছাড়া ১ম ডোজের জন্য যারা নিবন্ধন করেছেন তারা ক্যাম্পেইন কেন্দ্র থেকে টিকা নিতে পারবেন না। ক্যাম্পেইনের সময় বিদ্যমান কেন্দ্রসমূহ থেকে শুধুমাত্র ২য় ডোজ দেয়া হবে।

এদিকে দেশে করোনা টিকা নিতে আগ্রহী নিবন্ধনকারীর সংখ্যা বেড়েই চলেছে। শনিবার পর্যন্ত মোট নিবন্ধনকারীর সংখ্যা বেড়ে এক কোটি ১৮ লাখ ৪৯ হাজার ৯৭ জনে দাঁড়িয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (এমআইএস ও লাইন ডাইরেক্টর) অধ্যাপক ডা. মিজানুর রহমান স্বাক্ষরিত করোনার টিকা সংক্রান্ত এক তথ্যে বিষয়টি জানা যায়।

এতে বলা হয়, ফাইজারের প্রথম ডোজের টিকা নিয়েছেন চার হাজার ১৪৮ জন। তাদের মধ্যে পুরুষ ৯২ জন ও নারী ২১ জন। এ নিয়ে ফাইজারের প্রথম ডোজের টিকা গ্রহণকারীর সংখ্যা মোট ৫০ হাজার ২১৭ জন হয়েছে।

এদিকে শনিবার দ্বিতীয় ডোজের টিকা নিয়েছেন ১৩৮ জন। তাদের মধ্যে পুরুষ ৮৪ জন ও নারী ৩৪ জন।

সময় জার্নাল/ইএইচ


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.



স্বত্ব ২০২১ সময় জার্নাল | ডেভেলপার এম রহমান সাইদ