শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

আগস্টে ভারতের সঙ্গে ফ্লাইট চালু করতে চায় বাংলাদেশ

মঙ্গলবার, জুলাই ২৭, ২০২১
আগস্টে ভারতের সঙ্গে ফ্লাইট চালু করতে চায় বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক। সময় জার্নাল: ‘এয়ার বাবল’ চুক্তি অনুযায়ী চলতি বছরের আগস্টে ভারতের সঙ্গে সীমিত পরিসরে ফ্লাইট চালু করতে চায় সরকার। এ নিয়ে সংশ্লিষ্টদের সঙ্গে আলাপ-আলোচনা চলছে।

মঙ্গলবার (২৭ জুলাই) পররাষ্ট্রসচিব মাসুদ বিন মোমেন গণমাধ্যমকে এসব তথ্য জানান।

পররাষ্ট্রসচিব বলেন, এয়ার বাবল চালুর বিষয়ে সংশ্লিষ্টদের সঙ্গে কথাবার্তা বলছি। আমরা সীমিত পরিসরে ফ্লাইট চালুর প্রস্তাব রেখেছি। আগস্টের কোনো একটা সুবিধাজনক সময়ে এটা শুরু করার ব্যাপারে আশা রাখি।

মাসুদ বিন মোমেন বলেন, বিভিন্ন দেশের করোনাভাইরাস সংক্রান্ত পরিসংখ্যান বিচার-বিশ্লেষণ করে থাকি। ভারতের নাম্বারস (আক্রান্তের সংখ্যা) অনেক কমেছে, সেই অনুযায়ী আমরা কিছুটা শিথিল করতে পারি। অনেক সময় মারাত্মক রোগীরা ভারতের চিকিৎসার জন্য দ্রুত যেতে চান। আবার ভারত থেকে যারা বাংলাদেশে ফেরত আসছে, তারা সীমান্ত দিয়ে আসছে।

করোনা সংক্রমণ কমাতে ৫ জুলাই ভারতসহ ৮টি দেশের সঙ্গে আকাশপথে যোগাযোগ অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করে বাংলাদেশের বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)। ভারত ছাড়া বাকি দেশগুলো হলো- বতসোয়ানা, নেপাল, মঙ্গলিয়া, নামিবিয়া, পানামা, দক্ষিণ আফ্রিকা ও তিউনিশিয়া।

সময় জার্নাল/আরইউ


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল