শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১

ভারতকে ৪ উইকেটে হারিয়ে সিরিজে সমতা ফেরাল শ্রীলংকা

বৃহস্পতিবার, জুলাই ২৯, ২০২১
ভারতকে ৪ উইকেটে হারিয়ে সিরিজে সমতা ফেরাল শ্রীলংকা

স্পোর্টস ডেস্ক : কলম্বোয় দ্বিতীয় টি-টোয়েন্টিতে সফরকারী ভারতকে ৪ উইকেটে হারিয়ে তিন ম্যাচ সিরিজে সমতা ফিরিয়েছে স্বাগতিক শ্রীলংকা। 

টস হেরে ব্যাট করতে নেমে ভারত খুব বেশি রান তুলতে পারেনি। নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৩২ রান করে তারা। 

মিডল অর্ডারে শক্তি হারিয়ে ফেলা ভারত এই রান তুলতে পারে প্রথম তিন ব্যাটসম্যান রুতুরাজ গায়কোয়াড়, শিখর ধাওয়ান ও দেবদূত পাড়িক্কালের তিনটি ইনিংসে। 

সর্বোচ্চ ৪০ রান করেছেন ধাওয়ান। এই রান তিনি করেছেন ৪২ বলে ৫টি চারে। একটি করে ছয় ও চারে ২৩ বলে ২৯ রান করেছেন পাড়িক্কাল। আর একটি চারে ১৮ বলে ২১ রান গায়কোয়াড়ের।

শ্রীলংকার পক্ষে আকিলা ধনঞ্জয়া দুটি উইকেট শিকার করেন। একটি করে উইকেট শিকার করেন দুশমন্থ চামিরা, ওয়ানিন্দু হাসারাঙ্গা ও দাসুন শানাকা।

ভারতের একাদশে বোলার ছিলেন ৬ জন। জয়ের লক্ষ্যে খেলতে নেমে শ্রীলংকা রানের চাকা প্রত্যাশা অনুযায়ী এগিয়ে নিয়ে যেতে পারেনি। ভালো শুরুর পর ৩১ বলে ৩৬ রান করে বিদায় নেন মিনোদ ভানুকা।

কেউই যখন থিতু হতে পারছিলেন না, তখন দলের হাল ধরেন ধনঞ্জয়া ডি সিলভা। ১০৫ রানে ৬ উইকেট পড়ার পর ক্রিজে আসেন চামিকা করুনারত্নে। ধনঞ্জয়ার সমর্থনে তিনি চড়াও হন ভারতের বোলারদের ওপর। শেষপর্যন্ত ধনঞ্জয়ার ৩৪ বলে ৪০ ও চামিকার ৬ বলে ১২ রানের দুই অপরাজিত ইনিংসে ভর করে ২ বল ও ৪ উইকেট হাতে রেখে জয়ের বন্দরে পৌঁছে যায় লংকানরা।

প্রসঙ্গত বিরাট কোহলি–রোহিত শর্মা–অজিঙ্কা রাহানেরা গেছেন ইংল্যান্ড সফরে। প্রায় দ্বিতীয় সারির দল নিয়ে শ্রীলংকা সফরে গেছে ভারত। সেই দল নিয়েই শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ ২–১ ব্যবধানে জেতার পর প্রথম টি–টোয়েন্টিও জিতেছে তারা। 

কিন্তু দ্বিতীয় টি–টোয়েন্টির আগে করোনার আঘাতে আরও ‘দুর্বল’ হয়ে যায় ভারত। ক্রুনাল পান্ডিয়ার করোনা ধরা পড়ার পর আইসোলেশনে চলে যেতে হয়েছে আরেক পান্ডিয়া হার্দিকসহ আরও ছয়জনকে। দ্বিতীয় টি–টোয়েন্টিতে তাই খেলতে পারেননি দুই পান্ডিয়া ভাইসহ পৃথ্বী শ, সূর্যকুমার যাদব, ইশান কিষানরা।

কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে আজ টি–টোয়েন্টি অভিষেক হয়েছে চার ভারতীয় খেলোয়াড়ের। ‘দুর্বল’ হয়ে পড়া এই ভারত এবার আর জিততে পারেনি। 

সময় জার্নাল/আরইউ


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.



স্বত্ব ২০২১ সময় জার্নাল | ডেভেলপার এম রহমান সাইদ