শনিবার, ২০ এপ্রিল ২০২৪

সংক্রমণের হার ঊর্ধ্বগামী ৪২ জেলায়, সর্বোচ্চ রাঙামাটি

শুক্রবার, জুলাই ৩০, ২০২১
সংক্রমণের হার ঊর্ধ্বগামী ৪২ জেলায়, সর্বোচ্চ রাঙামাটি

নিজস্ব প্রতিবেদক:

করোনাভাইরাস সংক্রমণের হার দেশের ৪২ জেলায় ঊর্ধ্বগামী। গত এক সপ্তাহের ব্যবধানে সংক্রমণ সবচেয়ে বেশি বেড়েছে রাঙামাটিতে ৪৬ শতাংশ এবং সর্বনিম্ন নাটোর, পিরোজপুর, চাঁদপুর, নোয়াখালী, মুন্সীগঞ্জ, ব্রাহ্মণবাড়িয়ায় ১ শতাংশ করে।

গত ২২ জুলাই থেকে ২৮ জুলাই পর্যন্ত স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত করোনা বিষয়ক প্রতিবেদন বিশ্লেষণ করে এ তথ্য জানা গেছে।

প্রতিবেদনে দেখা গেছে, ১৫ থেকে ২১ জুলাই উল্লিখিত জেলায় সংক্রমণের যে হার ছিল তার তুলনায় ২২ থেকে ২৮ জুলাইয়ে শনাক্ত বিবেচনায় বৃদ্ধির হার লক্ষ্য করা গেছে। এর মধ্যে রাঙামাটিতে এক সপ্তাহ আগে সংক্রমণের হার ছিল ৩৬ শতাংশ, মাত্র এক সপ্তাহের ব্যবধানে যা বেড়ে দাঁড়িয়েছে ৮২ শতাংশে। জেলাটিতে সংক্রমণ বেড়েছে ৪৬ শতাংশ। একইভাবে এক সপ্তাহ আগে বান্দরবানে শনাক্তের হার ৫১ থেকে বেড়ে ৭৬ শতাংশ হয়েছে। জেলাটিতে এই সময়ে সংক্রমণ বেড়েছে ২৫ শতাংশ। শরীয়তপুরে ৪৬ থেকে বেড়ে হয়েছে ৬৪ শতাংশ; সংক্রমণ বেড়েছে ১৮ শতাংশ।

কুষ্টিয়ায় এক সপ্তাহের ব্যবধানে সংক্রমণ বেড়েছে ৪৯ থেকে ৬২ শতাংশ; জেলাটিতে সংক্রমণ বেড়েছে ১৩ শতাংশ। বরিশালে ১৫ থেকে ২১ জুলাই সময়ে সংক্রমণ ছিল ৫২ শতাংশ, গত সপ্তাহে বেড়ে দাঁড়িয়েছে ৬২ শতাংশে। মাগুরায় ৩১ থেকে বেড়ে হয়েছে ৬০ শতাংশ, সংক্রমণ বেড়েছে ২৯ শতাংশ। কুড়িগ্রামে ৩৩ থেকে বেড়ে হয়েছে ৫৯ শতাংশ, সংক্রমণ বেড়েছে ২৬ শতাংশ। মেহেরপুরে ৩৮ থেকে বেড়ে দাঁড়িয়েছে ৫৮ শতাংশ, সংক্রমণ বেড়েছে ২০ শতাংশ।

ঝিনাইদহে এক সপ্তাহের ব্যবধানে সংক্রমণ ৪০ থেকে বেড়ে হয়েছে ৫৬ শতাংশ, সংক্রমণ বেড়েছে ১৬ শতাংশ। খাগড়াছড়িতে ৪৩ থেকে বেড়ে হয়েছে ৫৫ শতাংশ, সংক্রমণ বেড়েছে ১২ শতাংশ। ভোলায় ৪২ থেকে বেড়ে হয়েছে ৫৩ শতাংশ, সংক্রমণ বেড়েছে ১১ শতাংশ। নড়াইলে ৩৫ থেকে বেড়ে হয়েছে ৫৩ শতাংশ, সংক্রমণ বেড়েছে ১৮ শতাংশ। সিরাজগঞ্জে ৪৭ থেকে বেড়ে হয়েছে ৫২ শতাংশ, সংক্রমণ বেড়েছে ৫ শতাংশ। রংপুরে ৩২ থেকে বেড়ে হয়েছে ৫১ শতাংশ, সংক্রমণ বেড়েছে ৯ শতাংশ। পটুয়াখালীতে ৩৮ থেকে বেড়ে হয়েছে ৪৯ শতাংশ, সংক্রমণ বেড়েছে ১১ শতাংশ।

এছাড়া সাতক্ষীরায় সংক্রমণ ছিল ২৬ শতাংশ, গত সপ্তাহে ২০ শতাংশ বেড়ে হয়েছে ৪৬ শতাংশ। চট্টগ্রামে ৪০ থেকে বেড়ে হয়েছে ৪৬ শতাংশ, সংক্রমণ বেড়েছে ৬ শতাংশ। মানিকগঞ্জে ৩০ থেকে বেড়ে হয়েছে ৪৫ শতাংশ, সংক্রমণ বেড়েছে ১৫ শতাংশ। গাজীপুরে ৩৯ থেকে বেড়ে হয়েছে ৪৪ শতাংশ, সংক্রমণ বেড়েছে ৫ শতাংশ। মুন্সীগঞ্জে ৪৩ থেকে বেড়ে হয়েছে ৪৪ শতাংশ, সংক্রমণ বেড়েছে ১ শতাংশ।

কিশোরগঞ্জে ৩৯ থেকে বেড়ে হয়েছে ৪২ শতাংশ, সংক্রমণ বেড়েছে ৩ শতাংশ। গাইবান্ধায় ৩০ থেকে বেড়ে হয়েছে ৪২ শতাংশ, সংক্রমণ বেড়েছে ১২ শতাংশ। নওগাঁয় ২৪ থেকে বেড়ে হয়েছে ৪১ শতাংশ, সংক্রমণ বেড়েছে ১৭ শতাংশ। চুয়াডাঙ্গায় ৩০ থেকে বেড়ে হয়েছে ৪১, সংক্রমণ বেড়েছে ১১ শতাংশ। মাদারীপুরে ৩৩ থেকে বেড়ে হয়েছে ৪১ শতাংশ, সংক্রমণ বেড়েছে ৮ শতাংশ। নরসিংদীতে ৩১ থেকে বেড়ে হয়েছে ৪০ শতাংশ, সংক্রমণ বেড়েছে ৯ শতাংশ। নাটোরে ৩৯ থেকে বেড়ে হয়েছে ৪০ শতাংশ, সংক্রমণ বেড়েছে ১ শতাংশ।
 
এদিকে নারায়ণগঞ্জে ৩৬ থেকে বেড়ে হয়েছে ৩৯ শতাংশ, সংক্রমণ বেড়েছে ৩ শতাংশ। হবিগঞ্জে ৩৭ থেকে বেড়ে হয়েছে ৩৯ শতাংশ, সংক্রমণ বেড়েছে ২ শতাংশ। পিরোজপুরে ৩৭ থেকে বেড়ে হয়েছে ৩৮ শতাংশ, সংক্রমণ বেড়েছে ১ শতাংশ। নোয়াখালীতে ৩৬ থেকে বেড়ে হয়েছে ৩৭ শতাংশ, সংক্রমণ বেড়েছে ১ শতাংশ। মুন্সীগঞ্জে ২৭ থেকে বেড়ে হয়েছে ৩৭ শতাংশ, সংক্রমণ বেড়েছে ১০ শতাংশ। রাজশাহীতে ৩১ থেকে বেড়ে হয়েছে ৩৭ শতাংশ, সংক্রমণ বেড়েছে ৬ শতাংশ। সুনামগঞ্জে ২৭ থেকে বেড়ে হয়েছে ৩৬ শতাংশ, সংক্রমণ বেড়েছে ৯ শতাংশ।

ঢাকায় এক সপ্তাহে সংক্রমণ ৩৩ থেকে বেড়ে হয়েছে ৩৫ শতাংশ, সংক্রমণ বেড়েছে ২ শতাংশ। চাঁদপুরে ৩৩ থেকে বেড়ে হয়েছে ৩৪ শতাংশ, সংক্রমণ বেড়েছে ১ শতাংশ। লালমনিরহাটে ২৯ থেকে বেড়ে হয়েছে ৩৩ শতাংশ, সংক্রমণ বেড়েছে ৪ শতাংশ। যশোরে ২৮ থেকে বেড়ে হয়েছে ৩২ শতাংশ, সংক্রমণ বেড়েছে ৪ শতাংশ। ব্রাহ্মণবাড়িয়ায় ২৮ থেকে বেড়ে হয়েছে ২৯ শতাংশ, সংক্রমণ বেড়েছে ১ শতাংশ। কক্সবাজারে ২১ থেকে বেড়ে হয়েছে ২৮ শতাংশ।চাঁপাইনবাবগঞ্জে ১৯ থেকে বেড়ে হয়েছে ২১ শতাংশ, সংক্রমণ বেড়েছে ২ শতাংশ এবং জয়পুরহাটে ১২ থেকে বেড়ে হয়েছে ১৬ শতাংশ, জেলাটিতে সংক্রমণ বেড়েছে ৪ শতাংশ।

সময় জার্নাল/এমআই


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল