সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১

খুলনার প্রথম সারির শিশু বিশেষজ্ঞ ডা. শারাফাত হোসেন

শনিবার, জুলাই ৩১, ২০২১
খুলনার প্রথম সারির শিশু বিশেষজ্ঞ ডা. শারাফাত হোসেন

ওসমান গণি :

ডাক্তার শারাফাত হোসেন- শ্রদ্ধায় স্মরণ করি যে নামঃ
খুলনা শহরে প্রথম সারির শিশু বিশেষজ্ঞ ডাক্তারের মধ্যে ডাক্তার শারাফাত হোসেন নামটি অন্যতম। অতি পরিচিত একটা নাম। তিনি শেরে বাংলা মেডিকেল কলেজ, ঢাকা হতে এমবিবিএস পাস করেন। এরপর ২৫তম বিসিএসে সফলতার সাথে উত্তীর্ণ হয়ে সরকারি ডাক্তার হিসাবে নিবন্ধিত হয়েছেন বেশ আগেই। রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয় থেকে শিশুরোগের উপর পোস্ট গ্রাজুয়েশন কমপ্লিট করেন এবং পরবর্তীতে শিশু স্বাস্থ্যের উপর এফসিপিএস ডিগ্রিও অজর্ন করেছেন তিনি। তারপর, খুলনা শিশু হাসপাতাল,খুলনায় নবজাতক ও শিশু বিশেষজ্ঞ হিসেবে দীর্ঘদিন সেবা প্রদান করে বর্তমানে খুলনা জেনারেল( সদর) হাসপাতালে কনসালটেন্টের দায়িত্ব পালন করছেন। উল্লেখ্য, তিনি বাংলাদেশ বেতার, খুলনার শিশু ও নারী স্বাস্থ্য উন্নয়ন বিষয়ক সাপ্তাহিক নিয়মিত আয়োজন " ফোন ইন অনুষ্ঠান" এর একজন নিয়মিত আলোচক।
০২)
জন্মসূত্রে কয়রার লোনাপানির আবহাওয়া তাঁর বেড়ে ওঠা। আমার মাধ্যমিকের বিদ্যাপীঠ-" আমাদী জায়গীর মহল তকিমউদ্দীন মাধ্যমিক বিদ্যালয়, কয়রার প্রাক্তন কৃতি ছাত্র তিনি। এ বিষয়টি আমার মত অনেকের কাছে বেশ গর্বের। সরলতার এক অনন্য মশাল তিনি বহন করে চলেছেন প্রতিনিয়ত। দীর্ঘদিন শিশুদের দেখভাল করে চলছে তাঁর রোজনামচা। শিশু ও বৃদ্ধ মানুষদের সাথে উঠাবসা থাকলে জীবনের প্রকৃত মানে বোঝা যায়। এটা নিশ্চিত। এজন্য স্বপ্লভাষী ডাক্তার শারাফাত হোসেনের আচার-আচরণ শিশুসুলভ স্নিগ্ধে ভরপুর।

প্রয়োজনের তাগিদে আমরা সবাই ব্যস্ত। তবুও শত ব্যস্ততার বেড়াজাল টপকে নিজ জন্মস্থানে সপ্তাহে একদিন সেবা দিয়ে আসেন তিনি। তাঁর ব্যবহার ও আচরণে কয়রা উপজেলা সহ আশেপাশের বিভিন্ন এলাকার মানুষের কাছে তিনি অনন্য এক উচ্চতায় আসীন।
সদাহাস্য, কৃতি এই শ্রদ্ধেয় অগ্রজের আজ জন্মদিন। এই বিশেষ দিনে তাঁর কর্ম যোগ্যতার গুণে বহুদূর পথ তিনি সফলতার সাথে পাড়ি দেবেন এই প্রার্থনা রইলো।
ধন্যবাদ।
খুলনা।
৩১.০৭.২০২১।


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.



স্বত্ব ২০২১ সময় জার্নাল | ডেভেলপার এম রহমান সাইদ