বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪

১২ আগস্ট থেকে অনলাইনে এইচএসসির ফরম পূরণ শুরু

শনিবার, জুলাই ৩১, ২০২১
১২ আগস্ট থেকে অনলাইনে এইচএসসির ফরম পূরণ শুরু

সময় জার্নাল প্রতিবেদক : চলতি বছরের এইচএসসি পরীক্ষার্থীদের ফরম পূরণ করতে হবে অনলাইনে। ফরম পূরণ শুরু হবে আগামী ১২ আগস্ট এবং শেষ হবে ৩০ আগস্ট।

শনিবার ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান নেহাল আহমেদ বিষয়টি নিশ্চিত করেছেন। ফরম পূরণের জন্য কোনো পরীক্ষার্থী বা অভিভাবককে সশরীরের শিক্ষাপ্রতিষ্ঠানে হাজির হতে হবে না।

তিনি জানান, আগামী ১১ আগস্ট শিক্ষার্থীদের তথ্য সম্বলিত সম্ভাব্য তালিকা ঢাকা শিক্ষা বোর্ডের ওয়েবসাইটে প্রকাশ করা হবে। ওই তালিকা থেকে ১২ আগস্ট থেকে ২৫ আগস্টের মধ্যে প্রতিষ্ঠানকে অনলাইনে পরীক্ষার্থী নির্বাচন শেষ করতে হবে। নির্বাচিত প্রার্থীদের ৩০ আগস্টের মধ্যে পরীক্ষার ফি প্রদান করতে হবে।

এদিকে শনিবার মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডে, ঢাকার এক স্মারক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, প্রতিষ্ঠান যেসব শিক্ষার্থীদের নির্বাচন করবে শুধুমাত্র তারাই ফরম পূরণ করতে পারবে। স্বাস্থ্যবিধি মানার স্বার্থে পরীক্ষার্থী বা অভিভাবককে প্রতিষ্ঠানে হাজির হতে বলা যাবে না।

স্মারক বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, এসএমএসে পাওয়া লিংক বা সোনালী ব্যাংকের ই-সেবা অ্যাপ ব্যবহার করে সোনালী সেবা পেমেন্ট গেটওয়ের মাধ্যমে ফি পরিশোধ করা যাবে। এছাড়া বোর্ডের ওয়েবসাইটে স্টুডেন্ট প্যানেল থেকেও সোনালী সেবা গেটওয়ের মাধ্যমে ফি পরিশোধ করতে পারবেন পরীক্ষার্থী।

এতে আরও বলা হয়েছে, নির্দিষ্ট সময়ের মধ্যে কোনো পরীক্ষার্থী ফি পরিশোধে ব্যর্থ হলে তার ফরম পূরণ সম্পন্ন হয়নি বলে গণ্য হবে।

স্মারক বিজ্ঞপ্তি অনুযায়ী, চলতি বছরের এইচএসসি পরীক্ষার্থীদের কোনো নির্বাচনী পরীক্ষা অনুষ্ঠিত হবে না। প্রতিষ্ঠান এ সংক্রান্ত কোনো ফি আদায় করতে পারবে না।

সময় জার্নাল/এসএ


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল