শনিবার, ২০ এপ্রিল ২০২৪

বোয়ালমারীতে ছাত্রলীগ নেতার ব্যবহৃত কক্ষ থেকে দেশীয় অস্ত্রশস্ত্র উদ্ধার

সোমবার, আগস্ট ২, ২০২১
বোয়ালমারীতে ছাত্রলীগ নেতার ব্যবহৃত কক্ষ থেকে দেশীয় অস্ত্রশস্ত্র উদ্ধার

এহসান রানা, ফরিদপুর প্রতিনিধি: ফরিদপুরের বোয়ালমারীতে জেলা পরিষদের মার্কেটের একটি কক্ষ থেকে দেশীয় অস্ত্র রামদা, চাইনিজ কুড়াল, বিয়ারের খালি ক্যান ও তাসের বান্ডিল উদ্ধার করেছে পুলিশ। অভিযানকালে একটি মোটর সাইকেলও জব্দ করা হয়েছে।

পুলিশ জানায়, গোপন সূত্রের খবরে গতকাল রোববার (১ আগষ্ট) রাত সাড়ে ৯টার দিকে অভিযান চালিয়ে জেলা পরিষদের মার্কেটের দোতলার একটি কক্ষ থেকে ৬ টি রামদা, ১টি ছুরি, ১ টি চাইনিজ কুড়াল, ৫ বান্ডিল তাস ও বিয়ারের চারটি খালি ক্যান উদ্ধার করা হয়। এসময় ওই মার্কেটের সামনে থাকা একটি মোটর সাইকেলও জব্দ করা হয়েছে। রিপোর্ট লেখা পর্যন্ত সোমবার (২ আগষ্ট) এ ঘটনায় কেউ গ্রেফতার হয়নি।

জানা গেছে, জেলা পরিষদ মার্কেটের ওই কক্ষটি এখনো কারো নামে বরাদ্দ দেয়া হয়নি। তবে বোয়ালমারী উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক প্রান্ত সিদ্দিকী ওই কক্ষটি ব্যবহার করতেন। আর জব্দকৃত মোটর সাইকেলটি তার নিজস্ব কর্মী হিসেবে পরিচিত আব্দুল্লাহ নামে এক যুবকের। 

এব্যাপারে জানতে চাইলে প্রান্ত সিদ্দিকী বলেন, সাবেক চেয়ারম্যান লোকমান হোসেন মৃধার মৌখিক অনুমতি নিয়ে একসময় আমি ওই কক্ষটি ব্যবহার করতাম। সেখানে আমার সাথে ছাত্রলীগের আরো অনেকেই বসতো। তবে বছর দেড়েক আগেই আমি ওই ঘরটি ছেড়ে দিয়েছি। 

প্রান্ত বলেন, গতরাতে আব্দুল্লাহ আমাকে ফোন দিয়ে জানায় যে পুলিশ তাঁর মোটর সাইকেলটির লক ভেঙ্গে থানায় নিয়ে গেছে এবং ওই কক্ষে অভিযান চালিয়েছে।  

ফরিদপুর জেলা ছাত্রলীগের সভাপতি তামজিদুল রশীদ চৌধুরী রিয়ান বলেন, যেই কক্ষ হতে এসব মালামাল উদ্ধার করা হয়েছে সেটি অনেক আগে থেকেই পরিত্যক্ত। পাঁচ মাস আগে সে ওই মার্কেটের সামনেই ওদের পারিবারিক প্রতিষ্ঠান মেসার্স সিদ্দিকী এন্টারপ্রাইজের নামে নতুন একটি অফিস নিয়েছে। এ ঘটনার সাথে প্রান্ত সিদ্দিকীর কোন সম্পৃক্ততা নেই।

বোয়ালমারী থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ নুরুল আলম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ঘটনাটি তদন্ত করে দেখা হচ্ছে। জড়িতদের সনাক্ত করা গেলে এ ব্যাপারে নিয়মিত মামলা রুজু করা হবে। 

এব্যাপারে ফরিদপুর জেলা পরিষদের প্রধান নির্বাহী মো. মুজিবুর রহমান বলেন, বিজ্ঞপ্তি দেয়ার পরে নির্ধারিত সেলামী না পাওয়ায় ওই মার্কেটের কিছু কক্ষ এখনো কাউকে বরাদ্দ দেয়া যায়নি। তবে কেউ যদি রাতের আঁধারে বা অবৈধভাবে ঘরের দখল নেয় তাহলে জেলা পরিষদের বিধি অনুযায়ী তাঁর বিরুদ্ধে আইনগত যা যা ব্যবস্থা নেয়ার দরকার তা নেয়া হবে। ওই কক্ষটির অবৈধ দখলে নেয়ার ঘটনার সাথে জেলা পরিষদের কোন সদস্য জড়িত থাকলে তাঁর বিরুদ্ধেও আইনগত ব্যবস্থা নেয়া হবে। তিনি শিঘ্রই সরেজমিনে ঘটনাস্থল পরিদর্শন করবেন বলে জানান।

সময় জার্নাল/এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল