শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

ফেসবুকে সাম্প্রদায়িক পোস্ট শেয়ার, বরখাস্ত সোনালী ব্যাংক সাতক্ষীরা শাখার এজিএম

সোমবার, আগস্ট ২, ২০২১
ফেসবুকে সাম্প্রদায়িক পোস্ট শেয়ার, বরখাস্ত সোনালী ব্যাংক সাতক্ষীরা শাখার এজিএম

মুহা: জিললুর রহমান, সাতক্ষীরা: সোনালী ব্যাংক লিমিটেড সাতক্ষীরা শাখার এসিস্টেন্ট জেনারেল ম্যানেজার (এজিএম) মনোতোষ সরকার সাময়িক বরখাস্ত হয়েছেন। ধর্মীয় অনুভুতিতে আঘাত হানতে পারে এমন একটি সাম্প্রদায়িক পোস্ট ব্যক্তিগত ফেসবুকে শেয়ার করে তিনি চাকরিচ্যুত হলেন।

চাকরিচ্যুত মানোতোষ সরকার সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলার বিঞ্চুপুর ইউনিয়নের কোমরপুর গ্রামের রমেশ কুমার কর্মকারের ছেলে। বর্তমানে তিনি সাতক্ষীরা পৌরসভার উত্তর কাটিয়ায় একটি ভাড়া বাসায় বসবাস করেন।

সোনালী ব্যাংক লিমিটেড প্রধান কার্যালয়, ঢাকা এর স্মারক নম্বর এইচআরএমডি/ওএমডি/সেকশন-১/৫৬৯০, ২৬ জুলাই ২০২১ ইং তারিখে ডেপুটি জেনারেল ম্যানেজার মোঃ শওকত জামান স্বাক্ষরিত এক পত্রে উল্লেখ করা হয়েছে যে, মনোতোষ সরকার (জি-৩৫৯৪০) এসিস্টেন্ট জেনারেল ম্যানেজার, সোনালী ব্যাংক লিমিটেড, সাতক্ষীরা শাখা প্রধান হিসেবে দায়িত্ব পালনকালে ব্যক্তিগত ফেসবুক আইডি ব্যবহার করে ধর্মীয় অনুভুতিতে আঘাত হানতে পারে এমন একটি
সাম্প্রদায়িক পোস্ট শেয়ার করেছেন। যা ব্যাংকের সুনাম ও ভাবমূর্তি ক্ষুন্ন এবং সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টে সুযোগ সৃষ্টি করেন। 

সোনালী ব্যাংক লিমিটেড কর্মচারী চাকুরি প্রবিধানমালা ২০০৮ এর ৪৪ (১) ধারা অনুযায়ী কর্তৃপক্ষের অনুমোদনক্রমে (মনোতোষ সরকার) স্মারকজারীর তারিখ হতে এ ব্যাংকের চাকুরি থেকে সাময়িক বরখাস্ত করা হলো।

এবিষয়ে চাকরিচ্যুত মনোতোষ সরকারের সাথে মোবাইলে কথা হলে তিনি বিষয়টি স্বীকার করে বলেন, বাইরে আছি, পরে কথা হবে।

সময় জার্নাল/এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল