শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১

টিকা নিয়েছেন ১ কোটি ৩৭ লাখ ৬৬ হাজার মানুষ

মঙ্গলবার, আগস্ট ৩, ২০২১
টিকা নিয়েছেন ১ কোটি ৩৭ লাখ ৬৬ হাজার মানুষ

সময় জার্নাল রিপোর্ট : দেশের ১ কোটি ৩৭ লাখ ৬৬ হাজার ৭৫৮ জন মানুষ করোনা (কোভিড-১৯) টিকার আওতায় এসেছেন। এদের মধ্যে প্রথম ডোজ নিয়েছেন ৯৩ লাখ ৯৮ হাজার ৮২৯ জন এবং দ্বিতীয় ডোজ নিয়েছেন ৪৩ লাখ ৬৭ হাজার ৯২৯ জন। খবর : বাসস।

প্রথম ডোজ টিকা নেয়াদের মধ্যে পুরুষ ৫৬ লাখ ৯৩ হাজার ১৭২ জন আর নারী ৩৭ লাখ ৫ হাজার ৬৫৭ জন। দ্বিতীয় ডোজ টিকা নেয়াদের মধ্যে পুরুষ ২৭ লাখ ৮১ হাজার ৪৯৮ জন আর নারী ১৫ লাখ ৮৬ হাজার ৪৩১ জন।

স্বাস্থ্য অধিদফতরের পরিচালক অধ্যাপক ডা. মিজানুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানা গেছে।

এদিকে দেশে চীনের সিনোফার্মের টিকার প্রয়োগ ১৯ জুন থেকে শুরু হয়েছে। দ্বিতীয় ধাপে গণটিকাদান কর্মসূচিতে এখন পর্যন্ত এ টিকা গ্রহীতাদের মধ্যে পুরুষ ১৫ লাখ ৫৫ হাজার ৪১৯ এবং নারী ১১ লাখ ৮৬ হাজার ৭৬৭ জন। এই টিকা গ্রহণকারীদের মধ্যে ২৬ লাখ ৮৪ হাজার ৩১২ জন প্রথম ডোজ এবং ৫৭ হাজার ৮৭৪ জন দ্বিতীয় ডোজ নিয়েছেন।

এছাড়া ১৩ জুলাই থেকে দেশের সিটি করপোরেশনগুলোতে মডার্নার টিকা দেয়া শুরু হয়েছে। এ পর্যন্ত এই টিকা নিয়েছেন ৮ লাখ ৪৪ হাজার ২০৯ জন। এদের মধ্যে পুরুষ ৫ লাখ ১৩ হাজার ৫২৭ জন এবং ও নারী ৩ লাখ ৩০ হাজার ৬৮২ জন।

স্বাস্থ্য অধিদফতর জানায়, সোমবার বিকেল সাড়ে ৫টা পর্যন্ত ১ কোটি ৬০ লাখ ৫৮ হাজার ৫২৬ জন করোনা টিকার জন্য নিবন্ধন করেছেন।

সময় জার্নাল/আরইউ


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.



স্বত্ব ২০২১ সময় জার্নাল | ডেভেলপার এম রহমান সাইদ