শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১

রাবির ফার্মেসি বিভাগে নতুন সভাপতির যোগদান

বৃহস্পতিবার, আগস্ট ৫, ২০২১
রাবির ফার্মেসি বিভাগে নতুন সভাপতির যোগদান

নোমান ইমতিয়াজ, রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ফার্মেসি বিভাগের নতুন সভাপতি হিসেবে যোগদান করেছেন বিভাগের অধ্যাপক আজিজ আব্দুর রহমান। বুধবার (৪ আগস্ট) বিভাগের সদ্য বিদায়ী সভাপতি অধ্যাপক আশিক মোসাদ্দিক তাঁর নিকট দায়িত্ব হস্তান্তর করেন।

অধ্যাপক আজিজ আব্দুর রহমান রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ফার্মেসি বিভাগ থেকে ১৯৯৭ সালে বিফার্ম ও ১৯৯৮ সালে এমফার্ম ডিগ্রী অর্জন করেন। উভয় পরীক্ষায় তিনি প্রথম শ্রেণীতে প্রথম স্থান অধিকার করেন। ২০০০ সালে রাবিতে প্রভাষক হিসেবে যোগদান করেন এবং ২০১৪ সালে অধ্যাপক পদে উন্নীত হন। এরপর তিনি ২০০৭ সালে দক্ষিণ কোরিয়ার কংজু বিশ্ববিদ্যালয় থেকে ন্যাচারাল প্রোডাক্ট কেমিস্ট্রি বিষয়ে পিএইচডি ডিগ্রী অর্জন করেন।

এছাড়াও অধ্যাপক আজিজ আব্দুর রহমান যুক্তরাষ্ট্রের ন্যাশনাল সেন্টার ফর ন্যাচারাল প্রোডাক্ট রিসার্চে ২০০৯ থেকে ২০১১ সাল পর্যন্ত পোস্ট-ডক্টরাল গবেষক হিসেবে এবং ২০১৬ থেকে ২০১৭ সাল পর্যন্ত তিনি দক্ষিণ কোরিয়ার রিসার্চ ইন্সটিটিউট অভ বায়োসায়েন্স ও বায়োটেকনোলজিতে ভিজিটিং সায়েন্টিস্ট হিসেবে কর্মরত ছিলেন। আজিজ আব্দুর রহমানের দেশ-বিদেশের খ্যাতনামা জার্নালে সত্তরের অধিক গবেষণা প্রবন্ধ প্রকাশিত হয়েছে। তিনি যুক্তরাষ্ট্র ও দক্ষিণ কোরিয়ায় বেশ কয়েকটি আন্তর্জাতিক সম্মেলন গবেষণা প্রবন্ধ ও বক্তব্য উপস্থাপন করেছেন।

প্রসঙ্গত, বিদায়ী সভাপতি অধ্যাপক আশিক মোসাদ্দিক রাজশাহীতে অবস্থিত বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য হিসেবে মহামান্য রাষ্ট্রপতি কর্তৃক চার বছরের জন্য নিয়োগপ্রাপ্ত হয়েছেন। ২০২২ সালের সেপ্টেম্বর মাসে তাঁর তিন বছরের সভাপতির মেয়াদ শেষ হওয়ার কথা ছিল।

সময় জার্নাল/এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.



স্বত্ব ২০২১ সময় জার্নাল | ডেভেলপার এম রহমান সাইদ