বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

সোনাদিয়া দ্বীপে ৫০ জেলেকে মুক্ত করলো র‍্যাব, ২ জলদস্যূ আটক

সোমবার, আগস্ট ৯, ২০২১
সোনাদিয়া দ্বীপে ৫০ জেলেকে মুক্ত করলো র‍্যাব, ২ জলদস্যূ আটক

গোলাম আজম খান, কক্সবাজার: অপহৃত জেলেদের উদ্ধার অভিযানে র‍্যাবের ধাওয়া খেয়ে সোনাদিয়া দ্বীপে ৫০ জেলেকে ছেড়ে দিয়েছে জলদস্যূরা। এসময় অস্ত্র সহ ২ জলদস্যূকে আটক করা হয়েছে।

র‍্যাব জানিয়েছে, গত ৬ আগস্ট কক্সবাজারের টেকনাফের শামলাপুরের পশ্চিমে গভীর সমুদ্রে জলদস্যুরা ৫০ জন জেলেসহ ১৫/২০টি মাছ ধরার ট্রলার তাদের আরোহণকৃত মাছ ও জালসহ আটকে রেখে তাদের পরিবারের কাছে ফোন করে মোটা অংকের মুক্তিপণ দাবি করে। জেলেদের পরিবার কর্তৃক মুক্তিপণ দিতে ব্যর্থ হলে জলদস্যুরা তাদের মারধরসহ অমানবিক অত্যাচার করে মেরে ফেলার হুমকি দেয়। এরই সূত্রে ধরে ৮ আগস্ট র‍্যাব ১৫ এর একটি দল অপহৃত জেলেদের উদ্ধার ও জলদস্যুদের আটক করার জন্য অভিযানে নামে। 

অভিযানের এক পর্যায়ে র‍্যাব গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, জলদস্যুরা অপহৃত জেলেসহ মহেশখালীর সোনাদিয়া উপকূলে অবস্থান করছে। রোববার গভীর রাতে র‍্যাব জলদস্যূদের ধাওয়া করলে অপহৃত ৫০ জেলেকে ছেড়ে দেয়া হয়। এরপর জলদস্যুরা পালিয়ে যাওয়ার প্রাক্কালে তাদের মধ্যে ২ জন জলদস্যুকে কক্সবাজারের সোনাদিয়া চ্যানেলে আটক করা হয়েছে।

আটকরা হলেন, কুতুবদিয়া উপজেলার উত্তর ধুরুং চেইন্দারপাড়ার নাজের হোসেনের ছেলে মো. রাশেদ ও একই এলাকার আবু তৈয়বের ছেলে মোঃ মিজান। এসময় ৩টি দেশিয় একনলা বন্দুক ও ৫ রাউন্ড তাজা কার্তুজ উদ্ধার করা হয়। আটক জলদস্যুদের ব্যাপারে আইনানুগ ব্যবস্থা গ্রহণের প্রক্রিয়া চলছে।

সময় জার্নাল/এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল