শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

দিনাজপুরে করোনায় নতুন আক্রান্ত ৬৪ জন

বুধবার, আগস্ট ১১, ২০২১
দিনাজপুরে করোনায় নতুন আক্রান্ত ৬৪ জন

মাহবুবুল হক খান, দিনাজপুর প্রতিনিধি: দিনাজপুরে গত ২৪ ঘন্টায় নতুন আরো ৬৪ জন আক্রান্ত হয়েছেন। এ নিয়ে জেলায় এখন পর্যন্ত ১৩৫৬৬ জন করোনায় আক্রান্ত হলেন। আর গত ২৪ ঘন্টায় নতুন আরো ৩ জনের মৃত্যু হয়েছে। আর করোনার উপসর্গ নিয়ে দুই জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে জেলায় এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে ২৬৯ জনের মৃত্যু হলো। একই সময়ে আরো ১০৭ জনসহ এ পর্যন্ত ১২৩৯০ সুস্থ হয়েছেন। বর্তমানে জেলায় করোনায় আক্রান্ত সক্রিয় রোগি রয়েছে ৯০৭ জন। এর মধ্যে হাসপাতালে ভর্তি রয়েছেন ১৬৩ জন।

দিনাজপুর সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল কুদ্দুছ এসব তথ্য নিশ্চিত করে জানান, বৃহস্পতিবার (১২ আগষ্ট) সকাল ৯টা পর্যন্ত গত ২৪ ঘন্টায় ২৬০টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ৬৪ জনের দেহে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। এছাড়া তিন জনের মৃত্যু হয়েছে। মৃতদের মধ্যে সদরে একজন, বীরগঞ্জে একজন ও খানসামা উপজেলায় একজন। বৃহস্পতিবার পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ছিল ২৪ দশমিক ৬১ শতাংশ। যা আগের দিন ছিল ২০ দশমিক ৭৫ শতাংশ।

করোনায় আক্রান্ত ১৩৫৬৬ জনের মধ্যে অর্ধেকের বেশী সদর উপজেলায়। এই উপজেলায় এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৭৪০৪ জন। আর এ পর্যন্ত ১২৮ জনের মৃত্যু হয়েছে। এ ছাড়া বিরলে মোট আক্রান্ত ৮৫৯ জন ও মোট মৃত্যু ২০ জন, বিরামপুরে আক্রান্ত ৫৮০ জন ও মৃত্যু ১২ জন, বীরগঞ্জে আক্রান্ত ৪৭৪ ও মৃত্যু ১২ জন, বোচাগঞ্জে আক্রান্ত ৬৩৭ জন ও মৃত্যু ১৯ জন, চিরিরবন্দরে আক্রান্ত ৫২০ জন ও মৃত্যু ১৮ জন, ফুলবাড়ীতে আক্রান্ত ৬৪০ জন ও মৃত্যু ১১ জন, ঘোড়াঘাটে আক্রান্ত ১১১ জন, হাকিমপুরে আক্রান্ত ৩০৪ জন জন ও মৃত্যু ৪ জন, কাহারোলে আক্রান্ত ৩২২ হস ও মৃত্যু ৮ জন, খানসামায় আক্রান্ত ৩৩৯ জন ও মৃত্যু ৯ জন, নবাবগঞ্জে আক্রান্ত ৩২৭ জন ও মৃত্যু ৬ জন এবং পার্বতীপুর উপজেলায় মোট আক্রান্ত হয়েছে ১০৪৯ জন ও মোট ২২ জনের মৃত্যু হয়েছে।

সিভিল সার্জন আরো জানান, বর্তমানে দিনাজপুর জেলায় করোনায় আক্রান্ত রোগিদের জন্য মোট বেড রয়েছে ৪১৫টি। এর মধ্যে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে ২০০টি, দিনাজপুর জেনারেল হাসপাতালে ৭৫টি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসমূহে ১৪০টি। এসব বেডের মধ্যে ১১ আগষ্ট বৃহস্পতিবার সকাল ৯টা পর্যন্ত হাসপাতালে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তিকৃত রোগির সংখ্যা ১১৬ জন, দিনাজপুর জেনারেল হাসপাতালে ২৪ জন ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসমূহে ২৩ জন। এসব রোগির মধ্যে কোভিড-১৯ পজিটিভ রোগি ৮৫ জন ও করোনা উপসর্গ সম্বলিত রোগি রয়েছে ৭৮ জন।

সময় জার্নাল/এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল