বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

নিউ ইয়র্কের বিলবোর্ডে এই প্রথম 'বঙ্গবন্ধু'র ছবি

শুক্রবার, আগস্ট ১৩, ২০২১
নিউ ইয়র্কের বিলবোর্ডে এই প্রথম 'বঙ্গবন্ধু'র ছবি

প্রবাস ডেস্ক : যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে এই প্রথমবারের মতো বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি বিলবোর্ডে দেখতে পাবেন বিদেশিরা। আগামীকাল রবিবার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে তাঁর দুর্লভ কিছু ছবি প্রদর্শনের উদ্যোগ নেয়া হয়েছে। মার্কিন সংবাদমাধ্যম বাংলা প্রেস এ খবর জানিয়েছে।

ঐদিন মধ্যরাত ১২টা ১ মিনিট হতে পরের দিন রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত ২৪ ঘন্টায় প্রতি ২ মিনিটে ১৫ সেকেন্ড করে বঙ্গবন্ধু’র ছবি প্রদর্শন করা হবে। এর মোট ব্যাপ্তিকাল হবে ৩ ঘন্টা এবং প্রদর্শিত হবে মোট ৭২০ বার। এই প্রদশর্ণীর উদ্যোগক্তা নিউ ইয়র্কের ‘এনওয়াই ড্রিমস প্রোডাকশন’।

এনওয়াই ড্রিমস প্রোডাকশন-এর কর্ণধার ফাহিম ফিরোজ মিট দ্যা প্রেস অনুষ্ঠানে তার এ উদ্যোগের কথা জানান। ফাহিম ফিরোজ জানান, ঐতিহাসিক টাইমস স্কয়ারের বিলবোর্ডে বঙ্গবন্ধু’র ছবি প্রদর্শনের উদ্যোগ সম্পূর্ণ ব্যক্তিগত এবং এই উদ্যোগের সঙ্গে কোনো রাজনৈতিক সম্পৃক্ততা নেই।

তিনি বলেন, আমরা প্রাথমিক উদ্যোগ নিয়ে এগিয়ে চলেছি এবং এই উদ্যোগ সফল করতে এবং ভালো করতে প্রয়োজনে বঙ্গবন্ধুর ছবি ছাড়াও তাঁর কিছু কিছু কথা বাংলা/ইংরেজিতে প্রচার বা ভাষণ প্রচার করা যায় কি না তা নিয়েও ভাবা হচ্ছে।

তিনি তার উদ্যোগ সফল করার জন্য সরকারি ও বেসরকারি পর্যায়ে সব মহলের সার্বিক সহযোগিতা কামনা করেন।

তিনি বলেন, প্রদর্শনীতে বঙ্গবন্ধুর ছবি ছাড়াও ঐতিহাসিক ৭ মার্চের ভাষণের অংশবিশেষ সহ স্মরণীয় কিছু ছবি ও ক্যাপশন প্রাধান্য পাবে। যা বিলবোর্ড কর্তৃপক্ষ অনুমোদন করেছে।

সময় জার্নাল/আরইউ


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল