শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১

জার্মান ফুটবলের কিংবদন্তি মুলার আর নেই

রোববার, আগস্ট ১৫, ২০২১
জার্মান ফুটবলের কিংবদন্তি মুলার আর নেই

স্পোর্টস ডেস্ক : চলে গেলেন জার্মান কিংবদন্তি ফুটবলার গার্ড মুলার। তার মৃত্যুর বিষয়টি জানিয়েছে তার সাবেক ক্লাব বায়ার্ন মিউনিখ। বিশ্বকাপজয়ী এই ফুটবলারের বয়স হয়েছিল ৭৫ বছর।

বিশ্বকাপ ও ইউরোপিয়ান চ্যাম্পিয়ন সাবেক এই স্ট্রাইকার ২০১৫ সালে আলজেইমার রোগে আক্রান্ত হন। এরপর বিশেষায়িত কেয়ার হোমে বসবাস করছিলেন তিনি। জার্মান ক্লাব বায়ার্ন মিউনিখ অফিসিয়াল বার্তায় জানিয়েছে, রোববার মারা গেছেন মুলার। মৃত্যুকালে স্ত্রী ও কন্যাকে রেখে গেছেন।

১৯৪৫ সালের ৩ নভেম্বর পশ্চিম জার্মানিতে জন্ম মুলারের। দেশের হয়ে ৬২টি আন্তর্জাতিক ম্যাচ খেলে নামের পাশে যোগ করেন ৬৮ গোল। ৭৪টি ইউরোপিয়ান ম্যাচে ৬৬ গোল আর ৪২৭টি বুন্দেসলিগা ম্যাচে ৩৬৫ গোলের কীর্তি গড়েন সাবেক এই স্ট্রাইকার।

১৯৭২ সালে এক মৌসুমে ৮৫টি গোল করে বিশ্বরেকর্ড গড়েছিলেন মুলার। সেই রেকর্ডটি অক্ষত ছিল ৪০ বছর। যা ২০১২ সালে ভেঙে দেন লিওনেল মেসি। দুটি বিশ্বকাপ খেলে ১৪টি গোল করে তিনি। যে রেকর্ড গড়েন তা অক্ষত ছিল দীর্ঘ ৩২ বছর। ২০০৬ বিশ্বকাপে তাকে ছাড়িয়ে যান রোনালদো।

সময় জার্নাল/এসএ


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.



স্বত্ব ২০২১ সময় জার্নাল | ডেভেলপার এম রহমান সাইদ