শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১

দেশে করোনার টিকা নিয়েছেন ২ কোটি ১৩ লাখ ৩০ হাজার ৭৪৩ জন

মঙ্গলবার, আগস্ট ১৭, ২০২১
দেশে করোনার টিকা নিয়েছেন ২ কোটি ১৩ লাখ ৩০ হাজার ৭৪৩ জন

নিজস্ব প্রতিবেদক।সময় জার্নাল : দেশে এ পর্যন্ত ২ কোটি ১৩ লাখ ৩০ হাজার ৭৪৩ ডোজ করোনা টিকা দেওয়া হয়েছে। এর মধ্যে প্রথম ডোজ নিয়েছেন ১ কোটি ৫৬ লাখ ৩৬ হাজার ৪৬৩ এবং দ্বিতীয় ডোজ নিয়েছেন ৫৬ লাখ ৯৪ হাজার ২৮০ জন মানুষ।

এ পর্যন্ত প্রথম ডোজ টিকা গ্রহীতাদের মধ্যে পুরুষ ৯১ লাখ ১৮ হাজার ৬৫৩ আর নারী ৬৫ লাখ ১৭ হাজার ৮১০ জন। দ্বিতীয় ডোজ টিকা গ্রহীতাদের মধ্যে পুরুষ ৩৫ লাখ ৫৯ হাজার ৭৫২ আর নারী ২১ লাখ ৩৪ হাজার ৫২৮ জন।

এর মধ্যে অ্যাস্ট্রাজেনেকার কোভিশিল্ড টিকা নিয়েছেন ১ কোটি ৮ লাখ ৪৮ হাজার ৪৮২ জন। চীনের সিনোফার্মের টিকা নিয়েছেন ৭৮ লাখ ১৩ হাজার ৮২ জন। ফাইজার-বায়োএনটেকের টিকা নিয়েছেন ৯০ হাজার ৪৬৮ জন। আর মডার্নার টিকা নিয়েছেন ২৫ লাখ ৭৮ হাজার ৭১১ জন।

অ্যাস্ট্রাজেনেকার টিকা গ্রহীতাদের মধ্যে পুরুষ ৬৭ লাখ ৭২ হাজার ৭৪২ এবং নারী ৪০ লাখ ৭৫ হাজার ৭৪০ জন। এই টিকা গ্রহণকারীদের মধ্যে ৫০ লাখ ২৬ হাজার ৬৭৫ জন দ্বিতীয় ডোজ এবং ৫৮ লাখ ২১ হাজার ৮০৭ জন প্রথম ডোজ নিয়েছেন। দ্বিতীয় ডোজ টিকা গ্রহণকারী পুরুষ ৩১ লাখ ৬২ হাজার ৭০২ এবং নারী ১৮ লাখ ৬৩ হাজার ৯৭৩ জন। আর প্রথম ডোজ টিকা গ্রহণকারী ৩৬ লাখ ১০ হাজার ৪০ জন পুরুষ এবং নারী ২২ লাখ ১১ হাজার ৭৬৭ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক অধ্যাপক ডা. মিজানুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানা গেছে।

সময় জার্নাল/আরইউ


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.



স্বত্ব ২০২১ সময় জার্নাল | ডেভেলপার এম রহমান সাইদ